২২ আগস্ট ২০১৯

রাশিয়ার যুদ্ধ বিমান লক্ষ করে গুলি দ. কোরিয়ার

দক্ষিণ কোরিয়া জানিয়েছে, তারা মঙ্গলবার রাশিয়ার একটি সামরিক বিমান লক্ষ্য করে সতর্কতামূলক গুলি ছুড়েছে। দেশটির পূর্ব উপকূল অঞ্চলে বিমানটি তাদের আকাশসীমা লঙ্ঘন করায় তারা গুলি ছুঁড়ে। খবর এএফপি’র।

জয়েন্ট চীফস অব স্টাফের এক কর্মকর্তা এএফপি’কে বলেন, রাশিয়ার যুদ্ধ বিমান পরপর দু’বার দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করলে তাদের বিমান বাহিনীর যুদ্ধ বিমান মস্কোর বিমানকে ধাওয়া করে এবং সতর্কতামূলক গুলি ছুড়ে।

স্থানীয় সময় সকাল ৯ টার দিকে প্রথম দফায় রাশিয়ার যুদ্ধ বিমান দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে এবং তিন মিনিট ধরে তা অব্যাহত থাকে।
দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানায়, আধা ঘণ্টা পর বিমানটি ফের দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে। দ্বিতীয় দফায় চার মিনিট ধরে তা অব্যাহত থাকে।

এমন পরিস্থিতিতে রাশিয়ার বিমানটিকে বাধা দিতে দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনী কয়েকটি এফ-১৫ ও এফ-১৬ যুদ্ধবিমান মোতায়েন করে এবং বিমানটিকে বার্তা পাঠানোর পর তারা সতর্কতামূলক গুলি ছুড়ে।

ওই কর্মকর্তা জানান, এই প্রথমবারের মতো রাশিয়ার যুদ্ধবিমান দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করলো। তিনি আরো জানান, সামরিক বাহিনীর সদস্যরা ঘটনাটি খতিয়ে দেখছেন।

সিউলের প্রতিরক্ষা মন্ত্রণালয় আজই রাশিয়ার কর্মকর্তাদের কাছে এ ব্যাপারে প্রতিবাদ জানানোর পরিকল্পনা করছে।

এ ঘটনার ব্যাপারে মস্কোর পক্ষ থেকে তাৎক্ষণিক কোন মন্তব্য পাওয়া যায়নি।


আরো সংবাদ




mp3 indir bedava internet