২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পিরানহা অ্যাকুরিয়ামে ফেলে জেনারেলকে মৃত্যুদণ্ড দিলেন কিম

কিম জং উন, (ডানে) পিরানহা -

এবার সেনাবাহিনীর এক জেনারেলকে ভয়ঙ্কর ‘পিরানহা মাছ’ ভর্তি অ্যাকুরিয়ামে ফেলে মৃত্যুদণ্ড কার্যকর করেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। ওই জেনারেলের বিরুদ্ধে অভ্যুত্থান ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছিল। এমনটাই জানিয়েছে লন্ডন ভিত্তিক দ্য সান পত্রিকা।

দ্য সান লিখেছে, পিয়ংইয়ংয়ে প্রেসিডেন্ট প্রাসাদ রিয়ংসং রেসিডেন্সের ভেতরে তৈরি বিশাল আকারের একটি অ্যাকুরিয়াম রয়েছে। যাতে রাখা হয়েছে কয়েকশ পিরানহা। ভয়ঙ্কর রাক্ষুসে এই প্রাণীগুলোকে আনা হয়েছে ব্রাজিল থেকে। সেনাবাহিনীর ওই কর্মকর্তাকে সেই অ্যাকুরিয়ামের বিষাক্ত মাছের পেটেই যেতে হলো।

সেনাবাহিনীর ওই জেনারেলকে অ্যাকুরিয়ামে ফেলে দেয়ার আগে ছুরি দিয়ে হাত-পা ও শরীরের অন্যান্য অঙ্গ চিড়ে দেয়া হয় যাতে অ্যাকুরিয়ামে ফেলার পর রক্তের গন্ধ পেয়ে ছুটে আসে প্রাণঘাতী পিরানহার ঝাঁক। পরে তাকে ছিঁড়ে খেয়ে ফেলে।

এর আগে ক্ষেপণাস্ত্র বা কামানের গোলার মুখে বেধে মৃত্যুদণ্ড কার্যকর করার খবর পাওয়া গেছে উত্তর কোরিয়া থেকে। দেশটির একনায়ক কিম জং উন তার ক্ষমতার বিরুদ্ধে বিন্দুমাত্র হুমকি হয়ে ওঠা লোককেই দেন মৃত্যুদণ্ড।

ধারণা করা হচ্ছে, ১৯৭৭ সালে জেমস বন্ডের ‘দ্য স্পাই হু লাভড মি’ ছবি থেকে অনুপ্রাণিত হয়ে এই অভিনব হত্যার ছক সাজানো হয়। ওই ছবির ভিলেন কার্ল স্ট্রোমবার্গ শত্রুদের ধরে এনে হাঙ্গর ভর্তি অ্যাকুরিয়ামে ফেলে দিতেন। সেখানেই হাঙ্গরের পেটে ঠাঁই হতো কার্ল স্ট্রোমবার্গের শত্রুদের।

‘মাছ’ বলা হলেও পিরানহা আসলে ভয়ঙ্কর এক প্রাণী। এর অত্যন্ত ধারালো দাঁত রয়েছে, যা দিয়ে কয়েক মিনিটের মধ্যেই একটি দেহ ছিন্নভিন্ন করে ফেলতে পারে।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল