২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় নির্বাচনপরবর্তী দাঙ্গায় ৬ জন নিহত

-

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো দ্বিতীয়বারের মতো নির্বাচিত হওয়ার পর থেকে প্রতিবাদে দাঙ্গায় এ পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন জাকার্তার গভর্নর।

তবে দেশটির পুলিশ বলছে, নিহতের সংখ্যা নিয়ে তারা এখনো নিশ্চিত নন, তবে তারা এ তথ্য পেয়েছেন যে ‘কয়েকজন’ মারা গেছে। খবর বিবিসির।

মঙ্গলবার দেশটির রাজধানী জাকার্তায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভের শুরু হলেও শিগগিরই তা দাঙ্গা-হাঙ্গামায় রূপ নেয়। বেশ কিছু গাড়িতে আগুন দেয়া হয়, পুলিশকে লক্ষ করে পটকা নিক্ষেপ করা হয়।

পুলিশও বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ছুড়ে।

দেশটির কেন্দ্রীয় পুলিশের মুখপাত্র এম ইকবাল বুধবার এক সংবাদ সম্মেলনে জানান, জাকার্তার গভর্নর আনিস বাশ্বেদান নিহতের যে সংখ্যার কথা বলছেন আমরা এখনো সে বিষয়ে পুরোপুরি নিশ্চিত নই। এ সময় তিনি জানান, ৬৯ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

দীর্ঘ সময়ের প্রতিদ্বন্দ্বী প্রাবোও সুবিয়ান্তোকে পরাজিত করে উইদোদোকে বিজয়ী ঘোষণার পর থেকেই সহিংসতার শুরু।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল