২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কাঠগড়ায় সেলফি তুলেছেন নাজিব রাজাক!

নাজিব রাজাকের বিরুদ্ধে দুর্নীতির মামলার বিচার চলছে আদালতে - ফাইল ছবি

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের দুর্নীতির অভিযোগে বিচার চলছে দেশটির একটি আদালতে। সম্প্রতি আদালতে বিচারের শুনানি চলাকালে কাঠগড়ায় দাড়িয়ে নিজের মোবাইল ফোনে সেলফি তুলেছেন নাজিব এমন খবর প্রকাশিত হয়েছে দেশটির কিছু সংবাদ মাধ্যমে।

একটি অনলাইন পোর্টালে বিষয়টি নিয়ে খবর প্রকাশিত হওয়ার পর সেটি পরিবেশন করেছে আরো অনেক সংবাদ মাধ্যম।

গত সপ্তাহে শুনানির পর নাজিবের এই সেলফি কাণ্ড নিয়ে পত্রিকায় প্রকাশিত রিপোর্টের সূত্র ধরে সরকারি আইনজীবী বিষয়টিতে বিচারকের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি এবিষয়ে নির্দেশনা দেয়ার জন্য আদালতের কাছে অনুরোধ করেন।

হাইকোর্টের এক বিচারক ওই সংবাদের সূত্র ধরে বিষয়টি নিয়ে নাজিবকে প্রশ্ন করলে তিনি বিষয়টি অস্বীকার করেন। নাজিব আদালতে বলেছেন, আমি মোবাইল ফোনে নিজের চেহারা দেখার জন্য সেটি হাতে নিয়েছিলাম। আমি কোন সেলফি তুলিনি। তিনি প্রকাশিত ওই সংবাদের প্রতিবাদ করেন।

নাজিব রাজাকের প্রধান আইনজীবী মুহাম্মাদ শফি আবদুল্লাহ আদালতে বলেন, ঘটনার দিন ওই রিপোর্টার আদালতের দর্শক গ্যালারিতে বসেছিলেন। তিনি বলেন, ‘ওই রিপোর্টার যেখানে বসেছিলেন সেখান থেকে তিনি হয়তো মনে করেছেন নাজিব আদালতে দাড়িয়ে সেলফি তুলছেন। এটি সত্যি নয়। তার এই চিন্তা সত্যিই দুঃখজনক।

শফি আবদুল্লাহ আরো বলেন, এ ধরনের রিপোটিং গ্রহণযোগ্য নয়। তিনি ওই সংবাদ পোর্টালটির নিন্দা জানিয়ে বলেন, এ ধরনের রিপোর্টের কোন বাজার মূল্য নেই।

তবে এরপরও আইনজীবির বক্তব্য গ্রহণ না করে বিচারক সরাসরি নাজিব রাজাককে বিষয়টি নিয়ে প্রশ্ন করেন এবং নাজিব সেফফি তোলার বিষয়টি অস্বীকার করে বলেন, তিনি চেহারা দেখার জন্য মোবাইল ফোন মুখের দিকে তাক করেছিলেন।

আদালত তার যুক্তি গ্রহণ করেছে তবে উভয় পক্ষকে পরবর্তীতে আদালতের নিয়মের বিষয়টি স্মরণ রাখার নির্দেশ দিয়েছে। বিচারক বলেন, এটি আদালত, এখানে কোন ধরনের ফটোগ্রাফির অনুমতি নেই।

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের দল গত বছরের এপ্রিলের নির্বাচনে পরাজিত হয়েছে মাহাথির মোহাম্মদ ও আনোয়ার ইব্রাহিমের জোটের কাছে। এর ফলে দলটির ৬০ বছরের শাসনের অবসান হয়েছে। নাজিবের দুর্নীতির কারণে দলটি ক্ষমতাচ্যুত হয়েছে বলে ভাবা হচ্ছে। নির্বাচনের পর ব্যাপক অবৈধ সম্পদসহ গ্রেফতার হয়েছেন নাজিব। সূত্র: স্টার অনলােইন


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল