২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বোমা হামলায় নিহত ২৫৩ : শ্রীলঙ্কা

- ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কায় গত রোববারের বোমা হামলায় নিহতের সংখ্যায় প্রথমে ভুল ছিলো বলে জানিয়েছে দেশটির সরকার। কর্তৃপক্ষ বলছে, প্রথমে গণনায় ভুল হয়েছিল। ওই হামলায় প্রকৃত নিহতের সংখ্যা ২৫৩ জন। যদিও প্রথমে নিহতের সংখ্যা ৩৫৯ জন বলা হয়েছিল। ফলে দেশটির সরকারের সর্বশেষ দেওয়া হিসাবে নিহতের সংখ্যা এখন ১০০-এর বেশি কমে গেল।

শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, আগের গণনায় ভুল ছিল। নিহতদের মধ্যে ৩৬ বিদেশী নাগরিক।

কর্তৃপক্ষ বলছে, হামলার পর পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত রেখেছে এবং হামলার সঙ্গে জড়িত যে সাত ব্যক্তিকে তারা খুঁজছে তাদের ছবি প্রকাশ করেছে। তাছাড়া ওই ঘটনায় সন্দেহভাজন হিসেবে অন্তত ৭০ জনকে আটক করেছে দেশটির পুলিশ।

উদ্ভূত পরিস্থিতিতে দেশটির ক্যাথলিক চার্চগুলোতে সব রকম প্রার্থনা অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

অন্যদিকে, শ্রীলঙ্কার মুসলিম ধর্ম বিষয়ক মন্ত্রী এম এইচ আব্দুল হালিম এক জরুরি বার্তায় দেশটির মুসলিম সম্প্রদায়ের কাছে আবেদন জানিয়ে বলেছেন, শুক্রবার জুমার নামাজ আদায়ের জন্য মানুষ যেন মসজিদে না যান। তারা যেন বাসাতেই নামাজ পড়েন।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত

সকল