২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জরুরি অবস্থা জারি হচ্ছে শ্রীলঙ্কায়

- ছবি : সংগৃহীত

ইস্টার সানডে উপলক্ষে গির্জা ও কয়েকটি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনার পর জরুরী অবস্থা জারি করতে যাচ্ছে শ্রীলঙ্কা সরকার। সোমবার মধ্যরাত থেকে এই জরুরী অবস্থা জারি হচ্ছে বলে জানিয়েছে দ্বীপ দেশটির প্রেসিডেন্টের কার্যালয়। রোরবার রাজধানী কলম্বোসহ কয়েকটি শহরে গির্জা আর পাঁচ তারা হোটেলে একযোগে বোমা হামলায় ২৯০ জনের মৃত্যু হয়েছে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের মিডিয়া ইউনিট এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তেই দেশের জাতীয় নিরাপত্তা কাউন্সিল জরুরি অবস্থা জারির এই সিদ্ধান্ত নিয়েছে। এক্ষেত্রে মত প্রকাশের স্বাধীনতায় কোনো ধরনের হস্তক্ষেপ করা হবে না।
রাজধানী কলম্বোতে আগের রাতের মতোই সোমবারও কারফিউ জারি করা হবে বলেও জানা গেছে।

এদিকে বোমা হামলার সন্দেহভাজন হিসেবে বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযানে এ পর্যন্ত ২৪ জনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। দেশটির কর্তৃপক্ষ বলছে, ভয়াবহ এই হামলায় আন্তর্জাতিক কোন নেটওয়ার্ক জড়িত রয়েছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী রাজিথা সেনারত্নে বলেছেন, কেবল শ্রীলঙ্কার কোনো দলের পক্ষে এত ব্যাপক মাত্রায় সমন্বিত ওই হামলা চালনো সম্ভব বলে তিনি মনে করেন না। তার বিশ্বাস, কোনো আন্তর্জাতিক নেটওয়ার্ক এর পেছনে রয়েছে ।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল