২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জরুরি অবস্থা জারি হচ্ছে শ্রীলঙ্কায়

- ছবি : সংগৃহীত

ইস্টার সানডে উপলক্ষে গির্জা ও কয়েকটি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনার পর জরুরী অবস্থা জারি করতে যাচ্ছে শ্রীলঙ্কা সরকার। সোমবার মধ্যরাত থেকে এই জরুরী অবস্থা জারি হচ্ছে বলে জানিয়েছে দ্বীপ দেশটির প্রেসিডেন্টের কার্যালয়। রোরবার রাজধানী কলম্বোসহ কয়েকটি শহরে গির্জা আর পাঁচ তারা হোটেলে একযোগে বোমা হামলায় ২৯০ জনের মৃত্যু হয়েছে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের মিডিয়া ইউনিট এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তেই দেশের জাতীয় নিরাপত্তা কাউন্সিল জরুরি অবস্থা জারির এই সিদ্ধান্ত নিয়েছে। এক্ষেত্রে মত প্রকাশের স্বাধীনতায় কোনো ধরনের হস্তক্ষেপ করা হবে না।
রাজধানী কলম্বোতে আগের রাতের মতোই সোমবারও কারফিউ জারি করা হবে বলেও জানা গেছে।

এদিকে বোমা হামলার সন্দেহভাজন হিসেবে বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযানে এ পর্যন্ত ২৪ জনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। দেশটির কর্তৃপক্ষ বলছে, ভয়াবহ এই হামলায় আন্তর্জাতিক কোন নেটওয়ার্ক জড়িত রয়েছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী রাজিথা সেনারত্নে বলেছেন, কেবল শ্রীলঙ্কার কোনো দলের পক্ষে এত ব্যাপক মাত্রায় সমন্বিত ওই হামলা চালনো সম্ভব বলে তিনি মনে করেন না। তার বিশ্বাস, কোনো আন্তর্জাতিক নেটওয়ার্ক এর পেছনে রয়েছে ।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল