২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জরুরি অবস্থা জারি হচ্ছে শ্রীলঙ্কায়

- ছবি : সংগৃহীত

ইস্টার সানডে উপলক্ষে গির্জা ও কয়েকটি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনার পর জরুরী অবস্থা জারি করতে যাচ্ছে শ্রীলঙ্কা সরকার। সোমবার মধ্যরাত থেকে এই জরুরী অবস্থা জারি হচ্ছে বলে জানিয়েছে দ্বীপ দেশটির প্রেসিডেন্টের কার্যালয়। রোরবার রাজধানী কলম্বোসহ কয়েকটি শহরে গির্জা আর পাঁচ তারা হোটেলে একযোগে বোমা হামলায় ২৯০ জনের মৃত্যু হয়েছে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের মিডিয়া ইউনিট এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তেই দেশের জাতীয় নিরাপত্তা কাউন্সিল জরুরি অবস্থা জারির এই সিদ্ধান্ত নিয়েছে। এক্ষেত্রে মত প্রকাশের স্বাধীনতায় কোনো ধরনের হস্তক্ষেপ করা হবে না।
রাজধানী কলম্বোতে আগের রাতের মতোই সোমবারও কারফিউ জারি করা হবে বলেও জানা গেছে।

এদিকে বোমা হামলার সন্দেহভাজন হিসেবে বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযানে এ পর্যন্ত ২৪ জনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। দেশটির কর্তৃপক্ষ বলছে, ভয়াবহ এই হামলায় আন্তর্জাতিক কোন নেটওয়ার্ক জড়িত রয়েছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী রাজিথা সেনারত্নে বলেছেন, কেবল শ্রীলঙ্কার কোনো দলের পক্ষে এত ব্যাপক মাত্রায় সমন্বিত ওই হামলা চালনো সম্ভব বলে তিনি মনে করেন না। তার বিশ্বাস, কোনো আন্তর্জাতিক নেটওয়ার্ক এর পেছনে রয়েছে ।


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল