২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বিস্ফোরণ : নিহত অর্ধশতাধিক

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বিস্ফোরণ : নিহত অর্ধশতাধিক
বিস্ফোরণের পর একটি গির্জার ভেতরের দৃশ্য - ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কায় পৃথক অন্তত ছয়টি বিস্ফোরণের ঘটনায় বহু হতাহত হয়েছে। নিহতের সংখ্যা অন্তত ৫০ জন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে এই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে বিবিসি জানিয়েছেন, অন্তত ৮০ জনকে আহত অবস্থায় রাজধানী কলম্বোর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিভিন্ন স্থানের কয়েকটি গির্জা ও হাসপাতালে এই বিস্ফোরণ ঘটেছে। খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে পালন করা হচ্ছে এদিন। এটি খ্রিস্টানদের অন্যতম একটি বড় উৎসব।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, অন্তত ৫০ জন নিহত ও ২৮০ জন আহত হয়েছে এসব বিস্ফোরণে। পত্রিকাটি জানিয়েছে, যে দুটি গির্জাতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তার এক কলম্বোতে অন্যটি রাজধানী উত্তরে অবস্থিত শহর নিগোম্বো তে।

রাজধানীর কেন্দ্রস্থলের দ্য শাংরি লা ও দ্য সিনামন গ্রান্ড এন্ড কিংসবুরি হোটেলে বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছে বিবিসি। তবে বিস্ফোরণের প্রকৃতি সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু বলা হয়নি।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, রাজধানী কলম্বোর সেন্ট অ্যান্থনি গির্জায় একটি বিস্ফোরণ ঘটেছে। হতাহতদের সরিয়ে নিতে কাজ করছে আমাদের লোকবল। পর্যটকদের ভীড় থাকে এমন দুটি হোটেল থেকেও বিস্ফোরণের ঘটনার কথা স্বীকার করা হয়েছে, তবে বিস্তারিত বলা হয়নি।


আরো সংবাদ



premium cement
বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

সকল