২০ মে ২০১৯

'আওয়ামী লীগ সরকারের উদ্যোগের কারণেই দীর্ঘদিন পর হলেও ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে'

ডাকসু নিয়ে ঢাবির বঙ্গবন্ধু হলে মতবিনিময় - সংগৃহীত

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভার আয়োজন করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃপক্ষ। সোমবার রা‌তে হ‌লের টে‌লি‌ভিশন রু‌মে তা অনু‌ষ্ঠিত হয়। রাত ১০ থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ সভা চ‌লে।
এ‌তে বঙ্গবন্ধু হল প্রশাসনের পক্ষে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমানসহ হলের আবাসিক ও সহকারি আবাসিক শিক্ষকরা উপস্থিত ছিলেন। এছাড়াও হল শাখা ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাধন এবং সাধারণ সম্পাদক আল-আমিন রহমানসহ পদপ্রাপ্ত শাখা ছাত্রলীগের নেতাকর্মী এবং বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটের সাধারন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন হলে প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান। এ সময় শিক্ষার্থীদের সামনে ডাকসু ও হল সংসদ নির্বাচনের আচরণবিধি পাঠ করে শোনান হলের সিনিয়র আবাসিক শিক্ষক অধ্যাপক ড. আবদুস সবুর খান। এ সময় অধ্যাপক এস এম মফিজুর রহমান, ড. আতাউর রহমান, শেখ সামস মোরসালিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় শিক্ষার্থীরা ‘হলে বিভিন্ন ছাত্র সংগঠনের সহাবস্থান’, ‘বহিরাগতদের হলে অবস্থান’, ‘নবীন শিক্ষার্থীদের ভোটাধিকার ও প্রয়োগ পদ্ধতি’, ‘ডাকসুর বিষয়ে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি’, ‘নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ’ ইত্যাদি বিষয়ে শিক্ষার্থীরা প্রশ্ন করেন। হল প্রাধ্যক্ষ ও আবদুস সবুর খান শিক্ষার্থীদের এসব প্রশ্নের উত্তর দেন।

হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমান বলেন, আওয়ামী লীগ সরকারের উদ্যোগের কারণেই দীর্ঘদিন পর হলেও ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে কোনো অশুভ শক্তির উতআন যেন না ঘটে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

সভায় হল শাখা ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাধন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে প্রার্থী করবেন শিক্ষার্থীরা তাকেই মনোনীত করবে। তিনি দলমত নির্বিশেষে ছাত্রলীগের প্যানেলকে বিজয়ী করে সবাইকে উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হওয়ার আহ্বান জানান।
প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি সম্প্রীতি, নিরাপত্তা, শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টা করে তবে আমরা তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিব। অছাত্রদের কোনো জায়গা বঙ্গবন্ধু হলে হবে না। এ সময় সুষ্ঠুভাবে নির্বাচনেকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তিনি সবার সহযোগিতা কামনা করেন।


আরো সংবাদ