২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাস্তার পাশের রেস্তোরায় দুই রাষ্ট্রনেতা!

অবিকল কিম জং উন ও রড্রিগো দুতার্তের মতো দেখতে দুই ব্যক্তিকে ঘিরে কৌতুহল - ছবি : সংগ্রহ

হংকংয়ের একটি রেস্তোরায় হঠাৎ করে দুজন লোককে দেখে সবাই অবাক। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন ও ফিলিপাইনের প্রেসিডেন্ট রড্রিগো দুতার্তে একটি টেবিলের দুই পাশে মুখোমুখি বসে খাবার খাচ্ছেন।

মুহূর্তে ভীড় জমে গেল তাদের আশপাশে। সবাই অবাক। ভিন দেশী দুই রাষ্ট্রনেতা এভাবে প্রটোকল ছাড়া রেস্তোরায় বসে খাচ্ছেন তার মধ্যে একজন আবার বলতে গেলে বিচ্ছিন্ন দেশে উত্তর কোরিয়ার। তবে সবার ঘোর কাটতে খুব বেশি সময় লাগলো না।

কাছ থেকে ভালো করে লক্ষ্য করার পর অনেকেই কাছেই স্পষ্ট হলো বিষয়টি। আসলে দুই রাষ্ট্রনেতার মতো দেখতে হলেও লোক দুজন আসলে তারা নন।

স্থানীয় দুই নাগরিক- যাদের চেহারা কিছুটা তাদের মতো আর বাকিটা সাজগোজ। আর এতেই সবাইকে চমকে দিতে পেরেছেন। একজন ক্রিসেনসিও যাকে দেখতে রড্রিগো দুতার্তের মতো, আরেকজন হোয়ার্ড এক্স যার চেহারা ও সাজগোজ অবিকল কিম জং উনের মতো।
বিষয়টি বুঝতে পারার পর জনতার ভীড় আরো বেড়ে যায়, অনেকেই কাছে থেকে দেখতে চান। কেউ সেলফি তোলেন নকল দুই রাষ্ট্রনেতার সাথে।

রেস্তোরা থেকে বের হয়ে একটি গির্জার অনুষ্ঠানে যোগ দেন ক্রিসেনসিও হোয়ার্ড। সেখানে তাদের ঘিরে ব্যাপক আগ্রহ তৈরি হয় দর্শনার্থীদের মাঝে।


আরো সংবাদ



premium cement