২৩ ফেব্রুয়ারি ২০১৯

আফগান সেনা ঘাঁটিতে তালেবান হামলায় নিহত শতাধিক

-

আফগানিস্তানে একটি সেনা ঘাঁটি ও প্রশিক্ষণ কেন্দ্রে তালেবান হামলায় নিহত হয়েছে একশ’র বেশি নিরাপত্তা বাহিনীর সদস্য। সোমবার ওই ঘাঁটিতে হামলায় চালায় বন্দুকধারীরা। এমনটাই জানিয়েছেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

ওয়ারদাক প্রদেশের রাজধানী ময়দান শার শহরে অবস্থিতি ঘাঁটিটি। শহরটি রাজধানী কাবুলের খুব কাছেই। সংগঠিত এই হামলার জন্য দায় স্বীকার করেছে তালেবান।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী মুখপাত্র নাসরাত রহিমি জানিয়েছেন, বিস্ফোরক ভর্তি একটি গাড়ি নিয়ে এই হামলা চালানো হয়। সেনা ঘাঁটির গেটে গিয়ে গাড়িটি বিস্ফোরণ ঘটানো হয়। এরপর বন্দুকধারী তালেবান যোদ্ধারা ঘাঁটিতে প্রবেশ করে। তালেবান আগেও অনেক হামলায় এই কৌশল ব্যবহার করেছে।

এর একদিন আগেও লোগার প্রদেশে তালেবান হামলা ৮ নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘আমরা তথ্য পেয়েছি সামরিক প্রশিক্ষণ কেন্দ্রটিতে বিস্ফোরণে এখন পর্যন্ত ১২৬ জন নিহত হয়েছে। প্রাদেশিক প্রশাসনের আরেক কর্মকর্তা বলেছেন, একশর বেশি নিহত হয়েছে। আফগান সরকারের এক কর্মকর্তা তাৎক্ষণিকভাবে মন্তব্য করতে রাজি হননি।
রাজধানী কাবুল থেকে ৪৪ কিলেমিটার দক্ষিণ পশ্চিমে গজনি-কাবুল মহাসড়কের পাশে অবস্থিত ময়দান শার শহরটি। স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা জানিয়েছেন, আহতদের অনেককে প্রাদেশিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর অনেককে কাবুলে পাঠানো হয়েছে।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme