২০ আগস্ট ২০১৯

বিশ্বের প্রবীণতম ব্যক্তির মৃত্যু

মাসাজো নোনাকা - ছবি : সংগৃহীত

জাপানে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মাসাজো নোনাকা রোববার মারা গেছেন। তার বয়স হয়েছিল এক শ' ১৩ বছর। জাপানের সংবাদ মাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে। খবর এএফপি’র।

গিনেস ওয়ার্ল্ড বুকের রেকর্ড অনুযায়ী মানবেতিহাসে যে বছর রাইট ভ্রাতৃদ্বয় প্রথম বিমান উড়িয়েছিলেন তার দুই বছর পর ১৯০৫ সালের জুলাইয়ে মাসাজো নোনাকার জন্ম। এছাড়া তার জন্মের মাত্র কয়েক মাস আগে বিখ্যাত বিজ্ঞানী আইনস্টাইন তার আপেক্ষিকতার তত্ত্ব প্রকাশ করেন।
গত বছর স্পেনিয়ার্ড ফ্রান্সিসকো নুনেজ অলিভেরার মৃত্যুর পর গিনেস বুকে আনুষ্ঠানিকভাবে মাসাজোর নাম ওঠে।

কিউদো নিউজকে তার নাতনী ইয়োকো বলেন, ‘তাকে হারিয়ে আমরা মর্মাহত। তিনি আমাদের পরিবারকে অকারণ ব্যতিব্যস্ত না করেই চলে গেছেন।’
মাসাজোর ছয় ভাই ও এক বোন।তিনি ১৯৩১ সালে বিয়ে করেন এবং পাঁচ সন্তানের জনক হন।


আরো সংবাদ

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet