২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরম বিক্রি করেই আয় সাড়ে ৪ কোটি টাকা

ফরম বিক্রি করেই আয় সাড়ে ৪ কোটি টাকা - ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে রেকর্ড-সংখ্যক ফরম বিতরণ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এমপি হতে চার দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১৫১০ জন। এর মধ্যে গতকাল শুক্রবার শেষ দিন ফরম কিনেছেন ১২৫ জন মনোনয়নপ্রত্যাশী। এর আগে কোনো সংসদেই এত ফরম বিক্রি হয়নি। আগামীকাল রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত এসব ফরম জমা দিতে পারবেন তারা।
সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য এবার প্রতিটি ফরমের মূল্য নেয়া হয়েছে ৩০ হাজার টাকা। সে অনুযায়ী চার দিনে ১৫১০টি ফরম থেকে আওয়ামী লীগের আয় হয়েছে চার কোটি ৫৩ লাখ টাকা।
জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন রয়েছে ৫০টি। আসনগুলোতে সংসদ সদস্য নির্বাচনের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)।
নিয়ম অনুযায়ী প্রতি ছয়টি আসনের বিপরীতে যেকোনো দল বা জোট একটি সংরক্ষিত আসন পাবে। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ পেয়েছে ২৫৭টি আসন। সে অনুযায়ী সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে আওয়ামী লীগ পাবে ৪৩টি আসন। এরপর বিরোধী দল জাতীয় পার্টি চারটি, জাতীয় ঐক্যফ্রন্ট একটি এবং স্বতন্ত্র ও অন্য দল মিলে দু’টি আসন পাবে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল