২০ আগস্ট ২০১৯

ফরম বিক্রি করেই আয় সাড়ে ৪ কোটি টাকা

ফরম বিক্রি করেই আয় সাড়ে ৪ কোটি টাকা - ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে রেকর্ড-সংখ্যক ফরম বিতরণ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এমপি হতে চার দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১৫১০ জন। এর মধ্যে গতকাল শুক্রবার শেষ দিন ফরম কিনেছেন ১২৫ জন মনোনয়নপ্রত্যাশী। এর আগে কোনো সংসদেই এত ফরম বিক্রি হয়নি। আগামীকাল রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত এসব ফরম জমা দিতে পারবেন তারা।
সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য এবার প্রতিটি ফরমের মূল্য নেয়া হয়েছে ৩০ হাজার টাকা। সে অনুযায়ী চার দিনে ১৫১০টি ফরম থেকে আওয়ামী লীগের আয় হয়েছে চার কোটি ৫৩ লাখ টাকা।
জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন রয়েছে ৫০টি। আসনগুলোতে সংসদ সদস্য নির্বাচনের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)।
নিয়ম অনুযায়ী প্রতি ছয়টি আসনের বিপরীতে যেকোনো দল বা জোট একটি সংরক্ষিত আসন পাবে। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ পেয়েছে ২৫৭টি আসন। সে অনুযায়ী সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে আওয়ামী লীগ পাবে ৪৩টি আসন। এরপর বিরোধী দল জাতীয় পার্টি চারটি, জাতীয় ঐক্যফ্রন্ট একটি এবং স্বতন্ত্র ও অন্য দল মিলে দু’টি আসন পাবে।


আরো সংবাদ

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet