২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পোষা কুমিরে প্রাণ গেল নারীর

অভিযুক্ত পোষা কুমির মেরি - সংগৃহীত

নিজের পোষা বৃহৎ আকারের একটি কুমিরের হাতে নিহত হয়েছেন এক ইন্দোনেশীয় নারী। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার সুলাওয়েসি শহরে। পোষা কুমিরকে রাখার জন্য নির্দিষ্ট পরিবেষ্টিত স্থানে দুর্ঘটনাঃবশত পড়ে যাওয়ার পর কুমিরটি ওই নারীকে টেনে-হিচঁড়ে পানির ভিতরে নিয়ে যায়। তবে এই কুমিরকে সেখানে অবৈধভাবে রাখা হয়েছিল বলে দাবি করেছে দেশটির কতৃপক্ষ।

হতভাগ্য ওই ইন্দোনেশীয় নারীর নাম ডেইজি তুয়ো (৪৪)। ঘটনার সময় তিনি তার পোষা কুমিরটিকে খাবার খাওয়াচ্ছিলেন। ঘাতক এই পোষা কুমিরটির নাম মেরি এবং তার ওজন ৭০০ কেজি। খাবার খাওয়ানোর সময় ওই নারীর হাত কামড় বসিয়ে টেনে নিয়ে যায় কুমিরটি।

ঘটনার পর মেরি নামের এই কুমিরকে অন্য একটি সংরক্ষণাগারে স্থানান্তর করা হয়। এদিকে কুমিরের মালিকের খোঁজ করছে পুলিশ।

পার্ল ফার্ম নামের একটি খামারে কুমির মেরিকে পোষা হয়েছিল এবং নিহত তুয়ো এই খামারের ল্যবরেটরির প্রধান হিসেবে কাজ করতেন। ঘটনার পরদিন সকালে নিহত তুয়োর লাশ উদ্ধার করেন তার সহকর্মীরা।

বার্তা সংস্থা এএফপি বলছে, নিহত তুয়োর লাশের কিছু অংশ এখনো ৪.৪ মিটার লম্বা এই কুমিরের পেটে থাকতে পারে বলে মনে করছে দেশটির কতৃপক্ষ। ঘটনার পর এই খামার ও কুমিরের মালিক হিসেবে এক জাপানি নাগরিককে চিহ্নিত করেছে দেশটির পুলিশ। তাকে আটকের চেষ্টা চলছে বলেও জানিয়েছে পুলিশ।


আরো সংবাদ



premium cement