২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কাবুলে গাড়ি বোমা হামলায় নিহত ৪

হামলায় আহতদের চিকিৎসা সেবা দেয়া হয় হাসপাতালে - সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলে অত্যন্ত সুরক্ষিত একটি বিদেশি কম্পাউন্ডের সামনে গাড়ি বোমা হামলায় নিহত হয়েছেন অন্তত ৪ জন। সোমবার কাবুলের পূর্বাংশের গ্রিন ভিলেজ কম্পাউন্ডের সামনে চালানো এ হামলায় আরও ৯০ জন আহত হয়েছেন। মঙ্গলবার এই হামলার দায় স্বীকার করেছে দেশটির তালেবান বিদ্রোহীরা।

এই গ্রিন ভিলেজ কম্পাউন্ডে বেশ কয়েকটি আন্তর্জাতিক কোম্পানি ও ত্রাণ সংস্থার অফিস রয়েছে। তালেবান যোদ্ধাদের এ হামলায় বিদেশি ও আফগান নিরাপত্তা বাহিনীর বহু সদস্য হতাহত হয়েছেন বলে দাবি করেছেন তালেবানের বিদ্রোহীদের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।

এক বিবৃতিত তিনি বলেন,‘এই হামলায় পাঁচ জন অংশ নিয়েছিল। এদের মধ্যে বিস্ফোরক ভর্তি গাড়ি চালিয়ে নিয়ে হামলা চালানো আত্মঘাতী বোমারুও ছিল।’

আফগান যুদ্ধ অবসানের লক্ষ্যে বিভিন্ন গোষ্ঠীর সাথে বৈঠকে অংশ নিতে আফগানিস্তানের জন্য নিযুক্ত মার্কিন শান্তি দূত জালমে খলিলজাদ এখন এ দেশটিতে রয়েছেন। ১৭ বছরের বেশি সময় ধরে চলা যুদ্ধ অবসানে শান্তি আলোচনা জোরদার হলেও লড়াই হ্রাসের ক্ষেত্রে তা কোনো প্রভাব ফেলতে পারেনি।

তালেবান ও অন্যান্য বিদ্রোহী গোষ্ঠীগুলো প্রায় প্রতিদিনই হামলা করছে। নিরাপত্তা বাহিনী ও সরকারি কর্মকর্তারা তাদের হামলার লক্ষ্য হলেও বেসামরিক লোকজনও এসব হামলার শিকার বেশি হচ্ছে।


আরো সংবাদ



premium cement
সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন

সকল