২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আফগানিস্তানে বিমান হামলায় ১৯ বিদ্রোহী নিহত

আফগানিস্তানে বিমান হামলায় ১৯ বিদ্রোহী নিহত - ফাইল ছবি

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে ন্যাটো নেতৃত্বাধীন জোট বাহিনীর বিমান হামলায় স্থানীয় এক তালেবান নেতাসহ অন্তত ১৯ বিদ্রোহী নিহত ও অপর সাতজন আহত হয়েছে। বৃহস্পতিবার এক আফগান কর্মকর্তা একথা জানান।

প্রাদেশিক পুলিশের মুখপাত্র মুহিবুল্লাহ্ মুহিব বার্তা সংস্থা সিনহুয়াকে বলেন, বুধবার রাতে খাকি সাফেদ জেলার নাইদি এলাকায় তালেবানদের আস্তানা লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়। এতে স্থানীয় তালেবান নেতা আগা মীর আদালাত ও তার ১০ সহযোগী বিদ্রোহী নিহত হয়।

আদালাত গোলযোগপূর্ণ ওই এলাকার দুইশো বিদ্রোহীর নেতা ছিলেন।

মুহিব আরো বলেন, পার্শ্ববর্তী বালা বুলুক জেলায় প্রায় একই সময়ে পৃথক বিমান হামলায় আট তালেবান বিদ্রোহী নিহত হয়।

তিনি বলেন, বালা বুলুকে এই অভিযানে তালেবানের তিনটি প্রতিরক্ষা শিবির ধ্বংস হয়।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল