১০ ডিসেম্বর ২০১৮

আফগানিস্তানে বিমান হামলায় ১৯ বিদ্রোহী নিহত

আফগানিস্তানে বিমান হামলায় ১৯ বিদ্রোহী নিহত - ফাইল ছবি

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে ন্যাটো নেতৃত্বাধীন জোট বাহিনীর বিমান হামলায় স্থানীয় এক তালেবান নেতাসহ অন্তত ১৯ বিদ্রোহী নিহত ও অপর সাতজন আহত হয়েছে। বৃহস্পতিবার এক আফগান কর্মকর্তা একথা জানান।

প্রাদেশিক পুলিশের মুখপাত্র মুহিবুল্লাহ্ মুহিব বার্তা সংস্থা সিনহুয়াকে বলেন, বুধবার রাতে খাকি সাফেদ জেলার নাইদি এলাকায় তালেবানদের আস্তানা লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়। এতে স্থানীয় তালেবান নেতা আগা মীর আদালাত ও তার ১০ সহযোগী বিদ্রোহী নিহত হয়।

আদালাত গোলযোগপূর্ণ ওই এলাকার দুইশো বিদ্রোহীর নেতা ছিলেন।

মুহিব আরো বলেন, পার্শ্ববর্তী বালা বুলুক জেলায় প্রায় একই সময়ে পৃথক বিমান হামলায় আট তালেবান বিদ্রোহী নিহত হয়।

তিনি বলেন, বালা বুলুকে এই অভিযানে তালেবানের তিনটি প্রতিরক্ষা শিবির ধ্বংস হয়।


আরো সংবাদ

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে (২৮৭৩৪)বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে যারা প্রার্থী হলেন (১৩০২৭)মনোনয়ন না পাওয়া বিএনপির আনিসুল হক বললেন- ব্যক্তি নয় মার্কাই বড় (১১৮১৮)অভিমানে বিএনপি ছাড়লেন মনির খান (১১১৭৬)জোটে ২২ আর উন্মুক্তভাবে ১ আসনে লড়বে জামায়াত (১০৮৭৮)ঢাকা-১৭ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (৯৭০৯)বিএনপির প্রার্থী ও সাবেক প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে লক্ষ্য করে গুলি! (৯২৭০)এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন (৯২৪৯)বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব (৮৬১২)বিএনপির আরো চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা (৭৯২০)