২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তান ইস্যুতে সাহায্য চেয়ে ইমরানকে ট্রাম্পের চিঠি

ইমরান খান, (ডানে) ডোনাল্ড ট্রাম্প -

আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা চেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে চিঠি লিখেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা চেয়ে ইমরানকে লেখা চিঠিতে ট্রাম্প বলেছেন, যুদ্ধে উভয় দেশই ক্ষতির শিকার হয়েছে। একই সঙ্গে তিনি পাকিস্তানের সাথে সহযোগিতা বাড়াতে আগ্রহ প্রকাশ করেন।

ট্রাম্প দাবি করেছেন, আলোচনার মাধ্যমে আফগান যুদ্ধের অবসান ঘটানোকে তিনি সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন। আফগান সরকারের সঙ্গে তালেবানকে আলোচনায় বসাতে পাকিস্তানের সহযোগিতা চান তিনি।

ট্রাম্পের এই চিঠিকে স্বাগত জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকেই পাকিস্তানের সঙ্গে দেশটির দ্বিপক্ষীয় সম্পর্কে উত্তেজনা দেখা দেয়। ট্রাম্প পাকিস্তানকে অর্থ সহায়তা বন্ধ করে দেওয়ারও ঘোষণা দেন।


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের

সকল