২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাবুলে আত্মঘাতি হামলায় নিহত ৪০

-

আফগানিস্তানের রাজধানী কাবুলে মঙ্গলবার একটি ধর্মীয় অনুষ্ঠানে ভয়াবহ ধরণের আত্মঘাতি হামলা হয়েছে। প্রাথমিকভাবে হামলায় অন্তত ৪০জন নিহত ও ৬০জন আহত হয়েছে বলে জানা গেছে। এই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আয়োজকদের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ওলামা কাউন্সিলের এক অনুষ্ঠানে সমবেত হয়েছিলেন আলেমরা। আফগানিস্তানের রাজধানী শহরে সাম্প্রতিক সময়ের সবচেয়ে ভয়াবহ হামলা এটি।

আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী(সা) উপলক্ষে ওই অনুষ্ঠানে কয়েকশ আলেমা সমবেত হয়েছিলেন।

কাবুল পুলিশের মুখপাত্র বাসির মুজাহিদ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ‘আমি ৪০জন নিহত হওয়ার বিষয়ে নিশ্চিত হতে পেরেছি। তাৎক্ষণিকভাবে কোন গোষ্ঠি এই হামলার দায় স্বীকার করেনি।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল