২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিধ্বস্ত বিমানের মূল কাঠামো খুঁজে পাওয়া যাবে: ইন্দোনেশিয়া

লায়ন এয়ারওয়েজের একটি বিমান - সংগৃহীত

ইন্দোনেশিয়ার সামরিক বাহিনীর প্রধান বুধবার জোর দিয়ে বলেছেন, দেশটির লায়ন এয়ারওয়েজের বিধ্বস্ত বিমানটির মূল কাঠামোর ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যাবে। এ ভয়াবহ বিমান দুর্ঘটনায় ১৮৯ জন যাত্রীর সবাই নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বার্তা সংস্থা এএফপি এই খবর জানিয়েছে।

ইন্দোনেশিয়ার সেনাপ্রধান হাদি তাহজান্ত বলেন, কর্তৃপক্ষ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে অত্যাধুনিক সনাক্তকরণ সোনার প্রযুক্তি (শব্দ তরঙ্গ পাঠানোর মাধ্যমে) ব্যবহার করে ইন্দোনেশিয়া বোয়িং ৭৩৭-ম্যাক্স বিমানটির অবস্থানের একটি এলাকা চিহ্নিত করতে পেরেছে।

গত সোমবার লায়ন এয়ারওয়েজের এই বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পরই সাগরে বিধ্বস্ত হয়।

জাকার্তায় সাংবাদিকদের তিনি আরো বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে জেটি ৬১০ বিমানের বিধ্বস্ত কাঠামো পড়ে থাকার নির্দিষ্ট স্থান আমরা চিহ্নিত করতে পারবো।’

কর্তৃপক্ষ ফ্লাইট ডেটা রেকর্ডার খুঁজে পাওয়ার আশায় ৩০ থেকে ৪০ মিটার পানির নিচে ডুবে যাওয়া বিমানটির অবস্থান অনুসন্ধান করছে। আর এই ডেটা রেকর্ডার দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল