২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
সাদা পোশাকে গ্রেফতার

নিখোঁজ দুই যুবকের খোজ মিলল ১৮ দিন পর

প্রতীকি ছবি - সংগৃহীত

নাটোরের বাগাতিপাড়ায় মধ্যরাতে পুলিশ পরিচয়ে সাদা পোশাকে আটকের ১৮ দিন পর মঙ্গলবার নিখোঁজ দুই যুবকের সন্ধান পাওয়া গেছে। মঙ্গলবার বিকেলে নাটোর জেলা কারাগারে দেখা মিলেছে নিখোঁজ থাকা দুই যুবকের।

নাটোর জেলা কারাগারের ডেপুটি জেলার তোফায়েল আহম্মেদ বলেছেন, গত ৩০ সেপ্টেম্বর বাগাতিপাড়া থানায় দায়ের করা (মামলা নং ১৪) একটি হত্যা মামলায় আটক দেখানোর পর এই দুই যুবককে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে নাটোর আদালত চত্বরে নিখোঁজ মাজেদুল মন্ডলের (৩০) পিতা বাগাতিপাড়া উপজেলার বেগুনিয়া গ্রামের খোদাবক্স মন্ডল ও তার বড় ছেলে রেজাউল করিম বলেন, গত ৫ অক্টোবর শুক্রবার গভীর রাতে পুলিশ পরিচয়ে সাদা পোশাকে থাকা আট-দশ জন লোক মাজেদুল মন্ডলকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায়। ‘ওসি স্যার কথা বলবেন’ এমন কথা বলে হ্যান্ডকাপ লাগিয়ে তারা মাজেদুলকে মাইক্রোবাসে তুলে নেয়।

একই সময় একই এলাকার লিটন ওরফে ডনকেও তুলে নেয় সাদা পোশাকধারী পুলিশ।

এরপর থেকে বাগাতিপাড়া থানা, নাটোরের র‌্যাব ও ডিবি অফিস এবং পুলিশ সুপার কার্যালয়সহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে ১৮দিনেও তাদের খোঁজ পাওয়া যায়নি।

সকল অফিস থেকেই মাজেদুল ও লিটনকে আটকের কথা অস্বীকার করা হয়।

মাজেদুলের পিতা খোদাবক্স আরও অভিযোগ করেন, ছেলের খোঁজ না পেয়ে তিনি বাগাতিপাড়া থানায় একটি জিডি করতে চাইলেও পুলিশ তা গ্রহন করেনি। ওসি বার বার বলেছে, “আপনার ছেলে যেখানে আছে ভালো আছে”।


দুই যুবককে পুলিশ পরিচয়ে সাদা পোশাকে তুলে নেয়ার ঘটনার পর বাগাতিপাড়া মডেল থানার ওসি আতাউর রহমান সাংবাদিকদের বলেন, মাজেদুলের পরিবারের লোকজন থানায় এসেছিলেন। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।

মঙ্গলবার ঢাকার আইন ও শালিস কেন্দ্রের একজন কর্মকর্তা ঘটনাটি তদন্ত করতে নাটোরে আসেন। তিনি স্থানীয় সাংবাদিকসহ নাটোর জেলা কারাগারের ডেপুটি জেলার তোফায়েল আহম্মেদের দফতরে যান। চালককে হত্যা করে ভ্যান রিকশা ছিনতাই মামলায় আটক দেখিয়ে এই দুজনকে কারাগারে পাঠানো হয়েছে বলে তখন তাদেরকে জানানো হয়।

বাগাতিপাড়া থানা থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত এই দুই যুবককে আটক বা খোঁজ পাওয়ার বিষয়ে কিছু জানা নেই বলা হলেও বিকেলে তাদের ৩০ সেপ্টেম্বর বাগাতিপাড়া থানায় দায়ের করা ১৪ নম্বর মামলায় আটক দেখানোর কথা বলা হয়।

এই মামলার তদন্ত কর্মকর্তা এস আই প্রশান্ত কুমার বলেছেন, গত ২১ অক্টোবর মালঞ্চি স্টেশন এলাকা থেকে মাজেদুল মন্ডল ও লিটন ওরফে ডনকে আটক করা হয় এবং পরের দিন ২২ অক্টোবর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এদিকে আটক মাজেদুল মন্ডলের পিতা খোদাবক্স মন্ডল তার ছেলে আটকের ১৮ দিন পর আদালতে সমর্পন ও এর আগে ছেলেকে অমানুষিক নির্যাতন করার বিচার দাবি করেছেন।


আরো সংবাদ



premium cement
বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭

সকল