২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মিয়ানমারের উপর হস্তক্ষেপের অধিকার জাতিসংঘের নেই : মিয়ানমার সেনাপ্রধান

-

সম্প্রতি রোহিঙ্গা নিপীড়নে গণহত্যা চালানোর প্রমাণ পাওয়ার দাবি করে জাতিসংঘ। এর প্রতিক্রিয়ায় মিয়ানমারের সেনাপ্রধান সিনিয়র জেনারেল মিন অং হ্ণেইং বলেছেন, তার দেশে হস্তক্ষেপের কোন অধিকার জাতিসংঘের নেই। 

রাখাইনে ধর্ষণ ও গণহত্যা চালানোর বিষয়ে মিয়ানমারের সেনাপ্রধান ও শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত চালানোর সুপারিশ করার পর এই প্রথম প্রতিক্রিয়া জানালো মিয়ানমার সেনাবাহিনী। সোমবার মিয়ানমারের সামরিক বাহিনী মালিকানাধীন পত্রিকা ‘মিয়াওয়াডি ডেইলি’ জানায়, মিয়ানমার সেনাপ্রধান বলেছেন, কোন গ্রুপই অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অধিকার রাখে না।

সম্প্রতি প্রকাশিত জাতিসংঘের প্রতিবেদনে বলা হয়েছে, ২৫ আগস্ট ২০১৭ সালে রাখাইনে শুরু হওয়া সামরিক অভিযানে কমপক্ষে ১০ হাজার মানুষকে হত্যা করা হয়েছে। বাংলাদেশে আশ্রয় নিয়েছে ৭ লাখ ২৫ হাজার মানুষ।

জাতিসংঘের বিশেষজ্ঞরা গণহত্যার প্রমাণ পেয়েছে দাবি করার পর এ বিষয়ে এরই মধ্যে প্রাথমিক তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসি।


আরো সংবাদ



premium cement
ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

সকল