২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিরোধপূর্ণ দক্ষিণ চীন সাগরে জাপানের সাবমেরিন মহড়া

জাপানের একটি সাবমেরিন - ছবি : সংগ্রহ

জাপান বিরোধপূর্ণ দক্ষিণ চীন সাগরে প্রথমবারের মতো সাবমেরিন মহড়া করেছে। সোমবার দেশটির একটি পত্রিকার খবরে এ কথা বলা হয়। এদিকে এ সমুদ্রসীমার অধিকাংশ চীন নিজেদের বলে দাবি করে, তাই আশংকা করা হচ্ছে এ মহড়া বেইজিংকে উত্তেজিত করবে।

জাপানের আশাই শিমবুন পত্রিকার খবরে বলা হয়েছে, চীন নিয়ন্ত্রিত স্কারবরাহ সোহালের দক্ষিণ পশ্চিমে বৃহস্পতিবার জাপানের তিনটি যুদ্ধ জাহাজের সঙ্গে কুরোশিয় নামের সাবমেরিনটি যোগ দেয়।

সমুদ্রসম্পদ সমৃদ্ধ দক্ষিণ চীন সাগরের অধিকাংশ নিজেদের বলে দাবি করে আসছে বেইজিং। এছাড়া ব্রুনাই, মালয়েশিয়া, ফিলিপাইন, তাইওয়ান ও ভিয়েতনামও এই সমুদ্রসীমার দাবি করে আসছে। সংবাদমাধ্যম জানায়, দক্ষিণ চীন সাগরে এটি জাপানের প্রথম সাবমেরিন মহড়া।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম

সকল