২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সরকারের মুখে অংশগ্রহণমূলক নির্বাচন, কাজে গণগ্রেফতার : জামায়াত

সরকারের মুখে অংশগ্রহণমূলক নির্বাচন, কাজে গণগ্রেফতার : জামায়াত - ছবি : সংগৃহীত

গাইবান্ধা জেলা জামায়াতের সেক্রেটারী ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুল করিমকে এবং পাবনা জেলা জামায়াতের সেক্রেটারী অধ্যক্ষ ইকবাল হোসাইনসহ ৬ নেতা-কর্মীকে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতিতে বলেন, সরকার একদিকে অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলছে, অপরদিকে বিরোধী দলের নেতা-কর্মীদেরকে গণহারে গ্রেফতার করা হচ্ছে। আবদুল করিম এবং অধ্যক্ষ ইকবাল হোসাইনসহ জামায়াত নেতা-কর্মীদেরকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্যই পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তিনি আরো বলেন, সরকারের জনপ্রিয়তা শূন্যের কোঠায়। তাই সরকার দিশেহারা হয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের পাইকারী হারে গ্রেফতার করছে। তিনি অবিলম্বে গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। একইসাথে সরকারের এই অন্যায় ও জুলুমের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

প্রকাশিত সংবাদের প্রতিবাদ : একটি অনলাইন নিউজ পোর্টালে “বাইরে ঐক্য, ভিতরে নাশকতার ছক” শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারী অধ্যাপক মোঃ তাসনীম আলম এক বিবৃতিতে বলেন, প্রতিবেদনে জামায়াতে ইসলামীকে জড়িয়ে যে সব কথা লেখা হয়েছে তার কোন ভিত্তি নেই। আমি এ ভিত্তিহীন মিথ্যা প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবেদনে ‘জামায়াতকে সাথে নিয়ে বিএনপির ক্যাডার গ্রুপ নির্বাচনের আগে বিশেষ করে নির্বাচনের তফসীল ঘোষণার আগে সারা দেশে নাশকতার পরিকল্পনা করছে’ মর্মে যে সব কথা লেখা হয়েছে তা সর্বৈব মিথ্যা। জামায়াতে ইসলামী নাশকতার পরিকল্পনায় বিশ্বাস করে না। তাই বিএনপির সাথে এ ধরনের কোনো পরিকল্পনা করার প্রশ্নই আসে না। তারেক রহমানের সাথে লন্ডনে মীর কাসেম আলীর পুত্র, মরহুম অধ্যাপক গোলাম আযমের পুত্র, আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের পুত্র এবং মাওলানা মতিউর রহমান নিজামীর পুত্রের উপস্থিত থাকার যে কথা লেখা হয়েছে তা একেবারে ডাহা মিথ্যা। এ সব তথ্য অনলাইন নিউজ পোর্টাল এর সংশ্লিষ্ট প্রতিবেদকের নিজস্ব অলীক কল্পনা ছাড়া আর কিছুই নয়। বিজ্ঞপ্তি

একটি জাতীয় দৈনিকের রিপোর্টের প্রতিবাদ জামায়াতের

একটি জাতীয় দৈনিকের প্রথম পৃষ্ঠায় ‘নির্বাচন পণ্ড করতে অগ্নি সন্ত্রাস চালাবে জামায়াত!’ শিরোনামে গতকাল প্রকাশিত রিপোর্টের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী। দলটির কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি মো: তাসনীম আলম গতকাল এক বিবৃতিতে বলেন, ‘নির্বাচন পণ্ড করতে অগ্নি সন্ত্রাস চালাবে জামায়াত!’ শিরোনামে প্রকাশিত রিপোর্টের কোনো ভিত্তি নেই বরং এটি অসত্য বানোয়াট। এই ভিত্তিহীন মিথ্যা রিপোর্টের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সম্পর্কে আমাদের সুস্পষ্ট বক্তব্য হলো- বাংলাদেশ জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক ধারার রাজনীতিতে বিশ্বাসী। কোনো জঙ্গি সংগঠনের সাথে জামায়াতে ইসলামীর কোনো ধরনের সম্পর্ক নেই। কাজেই গোপন তৎপরতা চালানো কিংবা কোনো জঙ্গি সংগঠনের সাথে একই ছাতার নিচে আসার প্রশ্ন অবান্তর। 

তিনি আরো বলেন, জামায়াতে ইসলামী কখনো নাশকতা কিংবা অগ্নি সন্ত্রাস চালায়নি। এসব বক্তব্য পত্রিকাটির সংশ্লিষ্ট রিপোর্টারের নিজস্ব কল্পনাপ্রসূত। দৈনিকটি তার জন্মলগ্ন থেকেই জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা রিপোর্ট প্রকাশ করে আসছে। জামায়াতে ইসলামীর বিরুদ্ধে তারা অতীতে যেসব কাল্পনিক রিপোর্ট প্রকাশ করেছে, সেগুলো বরাবরই মিথ্যা বলে প্রমাণিত হয়েছে। এ দেশের জনগণ তাদের এ ধরনের মিথ্যা রিপোর্টে বিশ্বাস করে না।

তাই ওই পত্রিকাটিকে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা রিপোর্ট প্রকাশ করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল