২২ সেপ্টেম্বর ২০১৯

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৬৮,আহত ১৬৫

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৬৮,আহত ১৬৫ - সংগৃহীত

আফগানিস্তানে একটি বিক্ষোভ সমাবেশে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ জনে। এছাড়াও ওই হামলায় আরও ১৬৫ জন আহত হয়েছে। মঙ্গলবার দেশটির উত্তরাঞ্চলীয় প্রদেশ নানগারহারে একটি প্রতিবাদ সমাবেশে হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।

পাকিস্তান সীমান্তের কাছাকাছি একটি মহাসড়কে হাজার হাজার আন্দোলনকারীর সমাবেশে আত্মঘাতী হামলাকারী এ বোমা বিস্ফোরণ ঘটায়। এসময় আন্দোলনকারীরা পুলিশ কমান্ডারের বিরুদ্ধে প্রতিবাদ করছিল।

প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাহুল্লাহ খোগিয়ানি বুধবার সকালে এক বিবৃতির মাধ্যমে ৬৮ জনের নিহতের কথা নিশ্চিত করেন। এর আগে সরকারিভাবে ৩২ জন নিহত হয়েছিল বলে জানানো হয়।

বিগত কয়েক মাসের মধ্যে আফগানিস্তানে এটাই সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। নিরাপত্তাকর্মীরা সতর্ক করে বলেছেন, আগামী অক্টোবরের সংসদ নির্বাচনের আগে যদি আবারো প্রতিবাদ বিক্ষোভের জন্য মানুষ জড়ো হয় তাহলে এরকম ঘটনা আরো ঘটতে পারে।

 


আরো সংবাদ

জি কে শামীমের সাথে দু’টি ছবি নিয়ে না’গঞ্জে তোলপাড় কিশোর অপরাধ প্রতিরোধে পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : ড. আব্দুর রাজ্জাক এরশাদের স্মরণসভায় জি এম কাদের জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায় সমুদ্র নিরাপত্তা ও ব্লু-ইকোনমি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত জাতিসঙ্ঘের অধিবেশনে যোগ দিতে টেলিলিংক গ্রুপ চেয়ারম্যানের ঢাকা ত্যাগ শিশুদের যৌন হয়রানি রোধে ডুফার কর্মশালা আশুলিয়ায় গার্মেন্টে চাকরি নিতে এসে তরুণী ধর্ষিত হাতিরঝিল লেক থেকে লাশ উদ্ধার ভিক্টর ক্লাসিক বাসের চালক-সহকারী গ্রেফতার বাংলাদেশের শুভ সূচনা শ্রীলঙ্কাকে উড়িয়ে

সকল