২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৬৮,আহত ১৬৫

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৬৮,আহত ১৬৫ - সংগৃহীত

আফগানিস্তানে একটি বিক্ষোভ সমাবেশে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ জনে। এছাড়াও ওই হামলায় আরও ১৬৫ জন আহত হয়েছে। মঙ্গলবার দেশটির উত্তরাঞ্চলীয় প্রদেশ নানগারহারে একটি প্রতিবাদ সমাবেশে হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।

পাকিস্তান সীমান্তের কাছাকাছি একটি মহাসড়কে হাজার হাজার আন্দোলনকারীর সমাবেশে আত্মঘাতী হামলাকারী এ বোমা বিস্ফোরণ ঘটায়। এসময় আন্দোলনকারীরা পুলিশ কমান্ডারের বিরুদ্ধে প্রতিবাদ করছিল।

প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাহুল্লাহ খোগিয়ানি বুধবার সকালে এক বিবৃতির মাধ্যমে ৬৮ জনের নিহতের কথা নিশ্চিত করেন। এর আগে সরকারিভাবে ৩২ জন নিহত হয়েছিল বলে জানানো হয়।

বিগত কয়েক মাসের মধ্যে আফগানিস্তানে এটাই সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। নিরাপত্তাকর্মীরা সতর্ক করে বলেছেন, আগামী অক্টোবরের সংসদ নির্বাচনের আগে যদি আবারো প্রতিবাদ বিক্ষোভের জন্য মানুষ জড়ো হয় তাহলে এরকম ঘটনা আরো ঘটতে পারে।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল