২২ মে ২০১৯

জব্দকৃত অর্থ ফেরত চাইলেন নাজিব রাজাক

জব্দকৃত অর্থ ফেরত চাইলেন নাজিব রাজাক - সংগৃহীত

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়িঘরে অভিযান চালিয়ে পুলিশ যেসব নগদ অর্থ জব্দ করেছিল, কোনো অভিযোগ দাখিল না হওয়ায় তা ফেরত চেয়েছেন তিনি।

নাজিবের ফেসবুক পোস্টের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্লুমবার্গ। এতে বলা হয়, নাজিবের বাড়িঘরে অভিযান চালানোর সময় অর্থের পাশাপাশি হীরা, দামি ব্র্যান্ডের হাতব্যাগ ও ঘড়ি জব্দ করে পুলিশ।

নাজিব বলেন, বাজেয়াপ্ত হওয়া দুই কোটি ৯০ লাখ ডলারের প্রকৃত মালিক সাবেক ক্ষমতাসীন দল ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশন। এই অর্থ রাজনৈতিক কর্মসূচি এবং নির্বাচনী খরচ বাবদ সংগ্রহ করা হয়।

আর জব্দকৃত গয়না ও হাতব্যাগের বিষয়ে আমি প্রকাশ্যেই কথা বলবো বলে উল্লেখ করেন তিনি।

গত মে মাসে মালয়েশিয়ার জাতীয় নির্বাচনে পরাজয়ের পর থেকেই নাজিবের বিলাসবহুল ভবন এবং মূল বাড়িসহ তার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন জায়গায় অভিযান চালায় দেশটির পুলিশ।

এরপর প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া ৯২ বছর বয়সী মাহাথির মোহাম্মদের নির্দেশে নাজিবের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এছাড়া অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়।


আরো সংবাদ

কাশ্মীরে নিরাপত্তা হেফাজতে নির্যাতনের লোমহর্ষক বিবরণ সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

সকল




agario agario - agario