২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিঙ্গাপুর চুক্তি বাস্তবায়নের আহ্বান চীনের

সিঙ্গাপুর চুক্তি বাস্তবায়নের আহ্বান চীনের - সংগৃহীত

চীনের শীর্ষ আইন প্রণেতা বলেছেন, তিনি আশা করেন উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র সিঙ্গাপুরে তাদের স্বাক্ষরিত চুক্তি বাস্তবায়ন করবে। তিনি উত্তর কোরীয় নেতা কিম জং উনের সঙ্গে দেখা করার পর এ আশা প্রকাশ করেন। সোমবার চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম এ কথা জানিয়েছে।

বার্তা সংস্থা সিনহুয়া আইন প্রণেতা লি ঝানশু’র বরাত দিয়ে জানিয়েছে, চীন কোরীয় উপদ্বীপে পরমাণু নিরস্ত্রীকরণের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং রোববার উত্তর কোরিয়ার ৭০তম বার্ষিকীর কুচকাওয়াজে যোগ দিতে লি ঝানশু’কে সেখানে পাঠান।
উত্তর কোরিয়ার আনুষ্ঠানিক নামের অধ্যাক্ষর উল্লেখ করে লি বলেন, ‘আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে ডিপিআর-এর প্রচেষ্টাকে আমরা অত্যন্ত সম্মান জানাই।’ খবর বার্তা সংস্থা এএফপি’র।

লি আশা করেন, উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র জুন মাসে সিঙ্গাপুরে শীর্ষ সম্মেলনে উত্তর কোরীয় নেতা কিম ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বিষয়ে সম্মত হয়েছেন তা বাস্তবায়ন এবং এই শান্তিপূর্ণ আলোচনাকে অব্যাহত রাখতে একত্রে কাজ করে যেতে পারবে।
লি সফরকালে শি স্বাক্ষরিত একটি চিঠি কিমকে হস্তান্তর করেছেন।

বার্তায় শী লিখেছেন, ‘চীন-ডিপিআরকে সম্পর্কের আরো উন্নয়ন, সুরক্ষা এবং তা দৃঢ় করা সিপিসি (কমিউনিস্ট পার্টি অব চায়না) ও চীন সরকারের স্থায়ী নীতি।’


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল