১৯ জুলাই ২০১৯

কম্বোডিয়ার বিরোধী দলীয় নেতার মুক্তি

কম্বোডিয়ার বিরোধী দলীয় নেতার মুক্তি - সংগৃহীত

 কম্বোডিয়ার বিরোধী দলীয় নেতা কিম সোখা সোমবার কারাগার থেকে ছাড়া পেয়েছেন। রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে গ্রেফতার হওয়ার এক বছর পর তিনি মুক্তি পেলেন। এদিকে দেশটিতে এক তরফা নির্বাচনের পর দেশটির সরকারকে বিরোধীদের ওপর কিছুটা নমনীয় হতে দেখা যাচ্ছে।

সোখার আইনজীবী চান চেন এএফপি’কে বলেন, ‘কিম সোখা স্থানীয় সময় রাত সাড়ে তিনটার দিকে বাড়িতে ফিরে গেছেন। সীমান্তবর্তী একটি কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে আদালতের এক কর্মকর্তা জানান, কিম সোখা জামিনে ছাড়া পেলেও তার আইনজীবী তার মুক্তির শর্তগুলো তাৎক্ষণিকভাবে নিশ্চিত করেনি।

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ২০১৭ সালের ৩ সেপ্টেম্বর কিম সোখাকে গ্রেফতার করা হয়। মুক্তি পাওয়ার আগ পর্যন্ত তাকে বিনা বিচারে আটক রাখা হয়। এ মামলায় দোষী সাব্যস্ত হলে তার সর্বোচ্চ ৩০ বছরের সাজা হতে পারে। তার বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগ বাতিল করা হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

৬৫ বছর বয়সী কিম সোখার বিরুদ্ধে এ মামলাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হিসেবে দেখা হচ্ছে।


আরো সংবাদ

নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী পালন রোহিঙ্গা সঙ্কট নিরসনে যুক্তরাষ্ট্র জোরালো অবস্থান নেবে : পম্পেও হজক্যাম্পের সামনে জমজমাট ‘হজের বাজার’ ফরিদপুরে বন্যায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে ‘মাঠ পর্যায়ে দুদকের কার্যক্রম দেখভালের দায়িত্ব ডিসিদের হাতে’ শিশুর কাটা মস্তকের ঘটনায় স্তব্ধ নেত্রকোনা নিউজিল্যান্ডার অফ দ্য ইয়ার সম্মান পেলেন সেই ইংলিশ খেলোয়াড় যমুনার পানি বিপদসীমার ৯৯সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ প্রধানমন্ত্রীর পাগলি ১১ সন্তানের মা হলেও বাবা হলেন না কেউ ফিলিস্তিন যেতে নেতানিয়াহুর অনুমতি লাগবে মার্কিন মুসলিম এমপিদের!

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi