২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

থাইল্যান্ডে বন্যায় ক্ষতিগ্রস্ত ৭৮ হাজার মানুষ

-

থাইল্যান্ডের দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগ জানিয়েছে, ৭৮ হাজারের বেশি লোক বন্যার কারণে এখনো ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে। গ্রীষ্মমণ্ডলীয় ঝড় বেবিঙ্কা ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মৌসুমী বৃষ্টিপাতের ফলে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগ শনিবার রাতে জানিয়েছে, ১৭ আগস্ট থেকে ১৮টি প্রদেশের ২ হাজার ৩১৮টি গ্রামে ৫৫ হাজার ৩৫৩টি পরিবারের ১ লাখ ৬২ হাজার ৭১১ জন বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগের মহাপরিচালক চায়াপল থিতিসাক বলেন, ১৮টি প্রদেশের ১০টি বন্যা কবলিত হয়েছে। এতে আটটি প্রদেশের ৩০ হাজার ৭৭৩টি পরিবারের ৭৮ হাজার ৩৩৪ জন ক্ষতিগ্রস্ত হয়েছে।

জাতীয় পানি সম্পদ অফিস সতর্ক করে দিয়ে বলেছে, ১৭টি প্রদেশে শনিবার থেকে বুধবার ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। তাই এই প্রদেশগুলোর কর্তৃপক্ষ ও বাসিন্দাদের প্রস্তুতি নিতে হবে।


আরো সংবাদ



premium cement
জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের

সকল