২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মিয়ানমারে ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু

-

মিয়ানমারের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় মোন রাজ্যে চলতি বছরের জানুয়ারি মাস থেকে ডেঙ্গু জ্বরে এক হাজার দুই শ' জনেরও বেশি লোক আক্রান্ত হয়েছে। এদের মধ্যে চারজন মারা গেছেন।

সোমবার রাষ্ট্রীয় সংস্থা সংস্থা গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার একথা জানিয়েছে।

রাজ্যটির মাওলামিন ও মুদোনে দুই শ’ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এরপর পাউং, থানবিউজায়াত, ইয়ে ও কিয়াইমারাও শহরে সবচেয়ে বেশি লোক আক্রান্ত হয়েছে।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে পাউং শহরের আট মাস বয়সী শিশু, থানটন শহরে ১৫ বছর বয়সী কিশোর ও থানবিউজায়াত শহরে নয় বছর বয়সী বালক ও ইয়ে শহরে চার বছর বয়সী এক শিশু মারা গেছে।

রোগের প্রাদুর্ভাব এ বছরের ৪ আগস্ট পর্যন্ত গত বছরের একই সময়ের তুলনায় অর্ধেক কমেছে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল