২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
দুর্যোগপূর্ণ আবহাওয়া

জাপানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪১ জনে

বন্যায় ক্ষতিগ্রস্ত একটি রাস্তা -

জাপানে ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা ১৪১ জনে দাঁড়িয়েছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় এখনো বহু মানুষ নিখোঁজ রয়েছে। বৃষ্টিতে প্লাবন দেখা দেওয়ায় বিভিন্ন স্থানে আটকেপড়া লোকজন উদ্ধারে নিরাপত্তা বাহিনীর সদস্যরা কাজ করছে।

জাপানে গত তিন দশকের বেশি সময়ের মধ্যে বৃষ্টিপাতে এতো বেশি লোকের প্রাণহানির ঘটনা আর ঘটেনি। উদ্ভুত পরিস্থিতিতে জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে এ সপ্তাহের শেষের দিকে তার বিদেশ সফর বাতিল করেছেন।

আবহাওয়ার অবস্থা স্বাভাবিক হতে শুরু করেছে। উদ্ধারকর্মীরা এখন বন্যা ও ভূমিধসের এলাকাগুলোতে পৌঁছাতে শুরু করেছে।
বন্যাদুর্গত এলাকায় বাড়ির ছাদে ঠাই নেয়া কয়েকশ’ মানুষকে উদ্ধার করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, বন্যা দুর্গত মানুষদের উদ্ধার তৎপরতায় পুলিশ, দমকল বাহিনী ও সৈন্যসহ প্রায় ৭০ হাজার লোক নিয়োজিত রয়েছে।

প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে চলতি সপ্তাহে দুর্যোগপূর্ণ এলাকা পরিদর্শন করবেন বলে আশা করা হচ্ছে।

সূত্র: বিবিসি, এএফপি

দেখুন:

আরো সংবাদ



premium cement
শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি

সকল