২৯ জানুয়ারি ২০২০

‘কবি শক্তি চট্টোপাধ্যায় স্মৃতি পুরস্কার’ পাচ্ছেন কবি শাহীন রেজা

শাহীন রেজা
শাহীন রেজা - ছবি : সংগ্রহ

বাংলা ভাষার অন্যতম শ্রেষ্ঠ কবি শক্তি চট্টোপাধ্যায়ের নামে প্রবর্তিত ‘কবি শক্তি চট্টোপাধ্যায় স্মৃতি পুরস্কার’-এর জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশের কবি শাহীন রেজা।
ভারতের পশ্চিমবঙ্গের অন্যতম প্রধান কবিতা আয়োজন ‘বকখালি কবিতা উৎসব কমিটি’ এক পত্রে তাকে এই মনোনয়নের কথা জানিয়েছেন। ১৪ ও ১৫ নভেম্বর অনুষ্ঠিত উৎসবে তার হাতে এই পদক তুলে দেয়া হবে।

কবিতার কাগজ ‘কবি এবং কবিতা’র সম্পাদক শাহীন রেজা আশির দশকের একজন গুরুত্বপূর্ণ কবি হিসেবে ইতিমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। এ যাবৎ তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২৬, যার মধ্যে ২১টিই কবিতার।
পিরোজপুরের কাউখালী উপজেলার শির্ষা গ্রামের সন্তান শাহীন রেজা কবিতায় অবদানের জন্য লাভ করেছেন বেশকিছু পদক ও সন্মাননা।

কবি শক্তি চট্টোপাধ্যায়ের স্মৃতি পদকের জন্য মনোনীত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, এটি নিঃসন্দেহে গৌরবের বিষয়। আমি আনন্দিত এবং কৃতজ্ঞ। শক্তি চট্টোপাধ্যায় আমার প্রিয় কবিদের অন্যতম। তার নামে প্রবর্তিত পুরস্কার লাভ কবি হিসেবে আমার জন্য এক বিশাল প্রাপ্তি।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

রিফাত হত্যার আগের দিনও নয়ন বন্ডের বাসায় গিয়েছিল মিন্নি এক সচিব ওএসডি, ১১ অতিরিক্ত সচিবের দফতর বদল নির্ভয়ে কেন্দ্রে যাবেন, জীবন দিয়ে হলেও আপনাদের সুরক্ষা দেব ইনশাআল্লাহ : ইশরাক রাজউক ও দুর্নীতি এখন সমার্থক : টিআইবি প্রচারণার শেষ মুহূর্তে ইশরাকের গণসংযোগে জনস্রোত চীন থেকে যারা ফিরতে চান ফ্লাইট প্রস্তুত রাখা হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী আতিকের সামনে আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থীর মারামারি ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ প্রতিবন্ধীসহ নিহত-৪ হজের বিমান ভাড়া ১ লাথ ৪০ হাজার টাকার প্রস্তাব জুলুমের শামিল : ড. নাসের শ্বশুরবাড়িতে স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী জলাবদ্ধতা নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে : মিলন

সকল