ময়মনসিংহ

ময়মনসিংহে বিএনপির অঙ্গসংগঠনের ২৫ জনের নামে মামলা

ময়মনসিংহে ভাঙচুর ও পুলিশকে আক্রমণ করার অভিযোগ এনে দক্ষিণ জেলা যুবদলের সভাপতি শামীম আজাদ ও স্বেচ্ছাসেবকদলের সভাপতি শহিদুল আমিন খসরুসহ উত্তর ও দক্ষিণ জেলা যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের ২৫ নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছে পুলিশ।
শনিবার বিকেলে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল আমিন বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন কেন্দ্রীয় যুবদলের সদস্য এনামুল হক আকন্দ লিটন, ছাত্রদলের সাবেক জেলা সভাপতি রোকনোজ্জামান সরকার রোকন, মহানগর স্বেচ্ছাসেবকদলের সভাপতি আতাহার হোসেন তালুকদার রিপন, সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ফয়সাল, যুবদলের জেলা সাধারন সম্পাদক খন্দকার মাসুদুল হক মাসুদ, দক্ষিন জেলা ছাত্রদলের সভাপতি মাহবুবুর রহমান রানা, সাধারন সম্পাদক আবু দাউদ রায়হান, উত্তর জেলা ছাত্রদলের সভাপতি নিহাদ সালমান ডুনন, সাধারন সম্পাদক হলুদ, ছাত্রদলের মহানগর সভাপতি নাঈমুল করিম লুইন, সাধারন সম্পাদক তানভীর আহমেদ রবিন, ছাত্রদলের সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক জোবায়ের হোসেন শাকিল ও হাবিবুল্লাহ ডালিম, সোহেল, জগলুল হায়দার, দিদারুল ইসলাম রাজু, তীতুমীর, আলীফ, সুমন, ফরহাদ, আশিকুল ইসলাম নোমান, তানজির আহমেদ রবিন, তারেক, আরিফুল হক ও আব্দুল বারেক বারীকে অভিযুক্ত করা হয়।
কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, গত শুক্রবার (৩১ আগস্ট) দিবাগত রাত সোয়া একটার দিকে অভিযুক্তরা শহরের জিলাস্কুল মোড়ে পিকেটিং ও গাড়ি ভাংচুর করে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে। এসময় পুলিশের দুই কনস্টেবল আহত হন। পুলিশ ধাওয়া করলে তারা পালিয়ে যায়। মামলায় অজ্ঞাত আরো ১০/১৫ জনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
এদিকে ময়মনসিংহের গৌরীপুরে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইকবাল হোসাইন ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ও গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহম্মেদ তায়েবুর রহমান হিরনসহ দশ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫/২০ জনের বিরুদ্ধে নাশকতার মামলা করেছে পুলিশ। শনিবার গৌরীপুর থানার এসআই রিপন চন্দ্র সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন ময়মনসিংহ উওর জেলা যুবদলের সাধারন সম্পাদক সামছুল হক সামছু, উওর জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারন সম্পাদক আলী আকবর আনিছ, উওর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি তাজুল ইসলাম খোকন, গৌরীপুর পৌর ছাত্রদলের সভাপতি তাইজুল ইসলাম রাঙ্গা, সাধারন সম্পাদক পাপ্পু, পৌর বিএনপির যুগ্ম-আহব্বায়ক শাহজাহান কবির হিরা, কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি সৈয়দ তৈাফিকুল ইসলাম ও উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক আবুল বাশার ঝুলন।

আরো সংবাদ