২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

নিজেকে প্রেসিডেন্ট দাবি বলিভিয়ার বিরোধীদলের সিনেটরের

- ছবি : সংগৃহীত

বলিভিয়ার প্রেসিডেন্ট পদ থেকে ইভো মোরালেসের পদত্যাগের পর বিরোধী দলীয় সিনেটর জিনাইন আয়েজ নিজেকে দক্ষিণ আমেরিকার দেশটির অন্তর্বর্তী প্রেসিডেন্ট ঘোষণা করেছেন।

জিনাইন আয়েজ সংবিধানের ভেতরে থেকেই শীঘ্রই নির্বাচন দেয়ার ঘোষণা দেন।

তার এ পদের অনুমোদন করেছে বলিভিয়ার কাউন্সিল কোর্ট। কিন্তু ইভো মোরালেসের পক্ষের আইনপ্রণেতারা এই প্রক্রিয়াটি বয়কট করেছেন।

এদিকে, মোরালেস মেক্সিকোতে রাজনৈতিক আশ্রয় নিয়েছেন।

রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল নিয়ে বিতর্কে কয়েক সপ্তাহ বিক্ষোভের পরে তিনি গত রোববার পদত্যাগ করেছেন। তিনি বলেছিলেন, যে তাকে সরে দাঁড়াতে বাধ্য করা হয়েছিল। কিন্তু স্বেচ্ছায় তিনি এই কাজটি করেছেন ‘যাতে আর কোনও রক্তপাত হয় না’। বিবিসি।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল