১৮ জানুয়ারি ২০২০

নিজেকে প্রেসিডেন্ট দাবি বলিভিয়ার বিরোধীদলের সিনেটরের

বলিভিয়ার প্রেসিডেন্ট পদ থেকে ইভো মোরালেসের পদত্যাগের পর বিরোধী দলীয় সিনেটর জিনাইন আয়েজ নিজেকে দক্ষিণ আমেরিকার দেশটির অন্তর্বর্তী প্রেসিডেন্ট ঘোষণা করেছেন।

জিনাইন আয়েজ সংবিধানের ভেতরে থেকেই শীঘ্রই নির্বাচন দেয়ার ঘোষণা দেন।

তার এ পদের অনুমোদন করেছে বলিভিয়ার কাউন্সিল কোর্ট। কিন্তু ইভো মোরালেসের পক্ষের আইনপ্রণেতারা এই প্রক্রিয়াটি বয়কট করেছেন।

এদিকে, মোরালেস মেক্সিকোতে রাজনৈতিক আশ্রয় নিয়েছেন।

রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল নিয়ে বিতর্কে কয়েক সপ্তাহ বিক্ষোভের পরে তিনি গত রোববার পদত্যাগ করেছেন। তিনি বলেছিলেন, যে তাকে সরে দাঁড়াতে বাধ্য করা হয়েছিল। কিন্তু স্বেচ্ছায় তিনি এই কাজটি করেছেন ‘যাতে আর কোনও রক্তপাত হয় না’। বিবিসি।


আরো সংবাদ

ফায়ার ফাইটার রোবট বানালেন লিডিং ইউনিভার্সিটির ৭ শিক্ষার্থী ফতুল্লা বায়তুল মদিনা মসজিদে বার্ষিক ওয়াজ মাহফিল আজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৬ ডেঙ্গু রোগী শুধুমাত্র পরীক্ষায় ভালো ফলাফলই মুখ্য নয় : জনপ্রশাসন প্রতিমন্ত্রী যৌতুকের টাকা দিতে না পারায় গৃহবধূকে হত্যা বাসাভাড়া দিতে না পারায় গার্মেন্টকর্মীকে ধর্ষণ : বিচার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ প্রতিবন্ধী শিশুদের শিক্ষা সহায়তায় ‘পরশ’ গাজীপুরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত শীতার্তদের পাশে দাঁড়াতে চেষ্টা করছে জামায়াত : মোবারক হোসাইন সন্ত্রাস ও জঙ্গি দমনে সাভারে পুলিশের ব্যাপক সাফল্য রয়েছে : জাবেদ পাটোয়ারি ঢাবি উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী

সকল