২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল চিলি

-

চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরার পদত্যাগ ও দেশটির অর্থনৈতিক সংস্কারের দাবিতে শুক্রবার ১০ লাখেরও বেশি মানুষ রাজপথে মেনে বিক্ষোভ করেছে। বিগত এক সপ্তাহের মধ্যে এটি ছিল সবচেয়ে ব্যাপক বিক্ষোভ সমাবেশ। খবর এএফপি’র।

বিক্ষোভ চলাকালে দেশীয় ও জাতীয় পতাকা বহন করে পিনেরার পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগান দিচ্ছিল বিক্ষোভকারীরা এবং তারা ১৯৭৩ থেকে ’৯০ সাল পর্যন্ত দেশ চালানো স্বৈরশাকের হাত থেকে মুক্তির দাবিতে গাওয়া জনপ্রিয় প্রতিবাদী বিভিন্ন গান গাচ্ছিল।

সান্তিয়াগোর গভর্ণর কার্লা রুবিলার টুইটারে দেয়া এক বার্তায় এটিকে ‘একটি ঐতিহাসিক দিবস’ হিসেবে অভিহিত করে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশের প্রশংসা করেন এবং নতুন চিলির স্বপ্নের বর্ণনা দেন।

রুবিলার বলেন, দেশব্যাপী ১০ লাখেরও বেশি লোক বিক্ষোভে অংশ নিতে রাজপথে নেমে আসে। পুলিশের দেয়া হিসাবের বরাত দিয়ে তিনি আরো বলেন, কেবলমাত্র রাজধানীতে প্রায় আট লাখ ২০ হাজার লোক বিক্ষোভে অংশ নিয়েছে।

এদিকে পিনেরা টুইটারে দেয়া এক বার্তায় লিখেছেন, আজকের বিক্ষোভ সমাবেশ শান্তিপূর্ণভাবে হওয়ায় তিনি অনেক খুশি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল