২৯ জানুয়ারি ২০২০

মেয়রকে গাড়ির পেছনে বেঁধে হেঁচড়ে নিয়ে গেল বিক্ষুব্ধ জনতা

দক্ষিণ মেক্সিকোতে এক শহরের মেয়রকে তার অফিস থেকে টেনে বের করে, গাড়ীর পেছনে বেঁধে সড়কে হিঁচড়ে টেনে নিয়ে যাওয়ার অভিযোগে পুলিশ ১১ ব্যক্তিকে গ্রেফতার করেছে।

বন্দর নগরী লা মার্গারিটা শহরের মেয়র হর্গে লুইস এসক্যান্ডন হার্নান্দেজকে শেষ পর্যন্ত পুলিশ এসে মুক্ত করে। এই ঘটনায় তিনি সামান্য চোট পেয়েছেন বলে জানা যাচ্ছে।

এসক্যান্ডনের বিরুদ্ধে অভিযোগ ছিল, নির্বাচনের আগে তিনি ঐ অঞ্চলের একটি সড়ক মেরামত করার প্রতিশ্রুতি রক্ষা করেননি। এ কারণে স্থানীয় কৃষকরা তার ওপর খুবই ক্ষুব্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীদের তোলা ভিডিওতে দেখা যাচ্ছে, একদল লোক মেয়রকে তার অফিস থেকে টেনে বের করছে এবং একটি গাড়ীর পেছনে তাকে বেধে ফেলছে।

পরে এক সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে হাত বাঁধা অবস্থায় গাড়ীটি রাস্তা দিয়ে তাকে হিঁচড়ে টেনে নিয়ে যাচ্ছে।

মেক্সিকোতে মেয়র কিংবা সরকারি কর্মকর্তারা প্রায়ই ক্ষমতাশালী মাদক ব্যবসায়ী ও অপরাধী চক্রের লক্ষ্যবস্তু হন। কিন্তু নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না করায় জনতার এধরনের প্রকাশ্য শাস্তির বিধান বিরল এক ঘটনা।

এসক্যান্ডন বলছেন, হামলাকারীদের বিরুদ্ধে অপহরণ এবং হত্যা চেষ্টার মামলা দায়ের করবেন। চার মাস আগে এসক্যান্ডনের অফিসে আরেকটি হামলা হয়েছিল। এসময় অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা তার অফিস ভাঙচুর করে।

লা মার্গারিটা শহরের মেয়র নির্বাচনের আগে বিরোধীদলের সমর্থকদের সাথে দাঙ্গা করার অভিযোগে এসক্যান্ডনকে গ্রেফতার করা হয়। কিন্তু প্রমাণের অভাবে তাকে ছেড়ে দেয়া হয়। বিবিসি।


আরো সংবাদ

রিফাত হত্যার আগের দিনও নয়ন বন্ডের বাসায় গিয়েছিল মিন্নি এক সচিব ওএসডি, ১১ অতিরিক্ত সচিবের দফতর বদল নির্ভয়ে কেন্দ্রে যাবেন, জীবন দিয়ে হলেও আপনাদের সুরক্ষা দেব ইনশাআল্লাহ : ইশরাক রাজউক ও দুর্নীতি এখন সমার্থক : টিআইবি প্রচারণার শেষ মুহূর্তে ইশরাকের গণসংযোগে জনস্রোত চীন থেকে যারা ফিরতে চান ফ্লাইট প্রস্তুত রাখা হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী আতিকের সামনে আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থীর মারামারি ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ প্রতিবন্ধীসহ নিহত-৪ হজের বিমান ভাড়া ১ লাথ ৪০ হাজার টাকার প্রস্তাব জুলুমের শামিল : ড. নাসের শ্বশুরবাড়িতে স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী জলাবদ্ধতা নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে : মিলন

সকল