১৭ সেপ্টেম্বর ২০১৯

ভেনিজুয়েলা সংকট পর্যবেক্ষণে কারাকাসে পৌঁছেছেন জাতিসঙ্ঘ মানবাধিকার কমিশনার

-

মানবাধিকার বিষয়ক জাতিসঙ্ঘ হাইকমিশনার মিশেল ব্যাচলেট বুধবার ভেনিজুয়েলায় পৌঁছেছেন। দেশটি চলমান আর্থিক ও রাজনৈতিক সংকট পর্যবেক্ষণে তিনি এ সফরে গেলেন। খবর এএফপি’র।

ব্যাচলেট শুক্রবার চূড়ান্ত বিবৃতি দেয়ার আগে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো এবং বিরোধী দলীয় নেতাজুয়ান গুয়াইদোর সাথে সাক্ষাৎ করবেন।

জাতিসঙ্ঘ জানায়, নিত্যপ্রয়োজনীয় খাদ্যের ঘাটতি, সরকারি সেবা ও স্বাস্থ্য সুবিধা ব্যবস্থা একেবারে মুখ থুবড়ে পড়া এবং ব্যাপক মুদ্রাস্ফীতির কারণে ২০১৫ সাল থেকে ভেনিজুয়েলার প্রায় ৪০ লাখ মানুষ দেশ ছেড়ে চলে গেছে।

গত জানুয়ারিতে অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে নিজেকে ঘোষণা দেয়া গুয়াইদো বলেন, তার সাথে ব্যাচলেটের সাক্ষাতকে তেল সমৃদ্ধ এ দেশের ‘বিপর্যয়ের স্বীকৃতি’ হিসেবে বিবেচনা করা যেতে পারে। যদিও গুয়াইদোর প্রতিদ্বন্দ্বী মাদুরোর আমন্ত্রণেই তিনি ভেনিজুয়েলায় এসেছেন।

মানবাধিকার লঙ্ঘন করে নির্যাতন করা ব্যক্তি ও তাদের আত্মীয়-স্বজনের সাথেও ব্যাচলেটের সাক্ষাত করার কথা রয়েছে।


আরো সংবাদ

রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫ পুলিশ সদস্য রিমান্ডে নবম ওয়েজবোর্ডে রোয়েদাদ সুবিধা সঙ্কুচিত করার প্রতিবাদ এমইউজে খুলনার নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণায় প্রধানমন্ত্রীকে বিএফইউজের ধন্যবাদ ভিসির ছেলের ফোনালাপের রেকর্ড শুনলেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে : সাদ্দাম হোসেন জাফর উদ্দিন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ৪ সচিবকে সিনিয়র সচিব পদে পদোন্নতি কাফরুলে স্কুলভবন থেকে লাফিয়ে ছাত্রের আত্মহত্যার চেষ্টা টঙ্গীতে প্রধানমন্ত্রীর জন্মোৎসবের বিলবোর্ড অপসারণ নিয়ে তোলপাড় পেঁয়াজের বাজারে আগুন : কেজিতে বেড়েছে ২৫ টাকা বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলনের হুঁশিয়ারি ডুজার আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর সভা কাল

সকল