২৪ জুন ২০১৯

কারাগারে পুলিশের সাথে সংঘর্ষে ২৫ আসামি নিহত

ভেনিজুয়েলার পশ্চিমাঞ্চলীয় একটি কারাগারে শুক্রবার এক সংঘর্ষে কমপক্ষে ২৫ আসামি নিহত ও ২০ পুলিশ সদস্য আহত হয়েছে। কারাবন্দীদের অধিকার রক্ষাবিষয়ক একটি এনজিও একথা জানায়। খবর এএফপি’র।

আকারিগুয়া থানা কারাগারে থাকা কারাবন্দীদের নেতার হাতে বৃহস্পতিবার জিম্মি হওয়া দর্শকদের উদ্ধারে পুলিশ অভিযান শুরু করলে সেখানে এ ভয়াবহ সংঘর্ষ বাধে।

উনা ভান্তানা এ লা লিবারটেড এনজিও’র পরিচালক কর্লোস নিয়েতো এএফপি’কে বলেন, ‘আজ সকালে (কর্তৃপক্ষ) পুলিশ পাঠালে সেখানে এ সংঘর্ষ হয়। কারাবন্দীদের হাতে বিভিন্ন ধরণের অস্ত্র ছিল। তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। তারা সেখানে দুটি গ্রেনেডেরও বিস্ফোরণ ঘটায় বলে ধারণা করা হচ্ছে।’

অভ্যন্তরীণ পুলিশের এক প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে কারাবন্দীদের নেতা উইলফ্রেডো রামোস রয়েছে। ওই এনজিও’র বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, সেখানে বিস্ফোরণে অনেক কর্মকর্তা আহত হয়। নিয়েতো বলেন, এ সংঘর্ষে মোট ২৫ আসামি নিহত এবং প্রায় ২০ পুলিশ সদস্য আহত হয়েছে।

ভেনিজুয়েলার কারাগার বিষয়ক মন্ত্রণালয় এ ঘটনার ব্যাপারে কোনো মন্তব্য না করে বলেছে, থানা কারাগার তাদের নিয়ন্ত্রণের আওতার বাইরে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক ভিডিওতে মুখোমন্ডল আংশিক ঢেকে রাখা এক আসামিকে পিস্তল হাতে আস্ফালন প্রকাশ করতে এবং দুই নারীকে হুমকি দিতে দেখা যাচ্ছে। এই আসামির নাম রামোস বলে ধারণা করা হচ্ছে।

নিয়েতো জানান, আসামিরা খাবারের এবং তাদেরকে সেখান থেকে অন্য কারাগারে স্থানান্তরের দাবি জানাচ্ছিল। তারা পুলিশের ‘অপব্যবহারের’ নিন্দা জানিয়েছিল। তবে তাৎক্ষণিকভাবে জিম্মিদের পরিণতির ব্যাপারে কিছু জানা যায়নি। সূত্র : বাসস।


আরো সংবাদ