২১ আগস্ট ২০১৯

ভেনিজুয়েলায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৭ কর্মকর্তা নিহত

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো - ছবি : নিউ ইয়র্ক টাইমস

ভেনিজুয়েলার রাজধানী কারাকাসের বাইরে শনিবার একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সাত সামরিক কর্মকর্তা নিহত হয়েছে। দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো একথা বলেছেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, সকাল বেলা হেলিকপ্টারটি কারাকাস থেকে দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় সান কার্লোসের উদ্দেশে রওয়ানা দেয়। আকাশ যানটি পাহাড়ি এলাকা এল হাতিলো মিউনিসিপালিটিতে বিধ্বস্ত হয়। খবর বার্তা সংস্থা এএফপি’র।

মাদুরো এক টুইট বার্তায় বলেন, এই ঘটনায় ‘দেশের সাত চৌকশ সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।’

এই দুর্ঘটনায় নিহতদের মধ্যে দুই মেজর, তিন ক্যাপ্টেন ও দুই লেফটেন্যান্ট কর্নেল রয়েছে।

এ ব্যাপারে প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি তদন্ত শুরু করেছে।

মাদুরো শনিবার সান কার্লোসে একটি সামরিক মহড়ার নেতৃত্ব দিচ্ছিলেন। এতে সামরিক বাহিনীর শীর্ষ কর্মকর্তা ও ৫ হাজারের বেশি সৈন্য অংশ নেয়।

এই মহড়াটি ছিল মূলত বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদোর বিরুদ্ধে একটি শক্তি প্রদর্শন।

চলতি সপ্তাহের গোড়ার দিকে গুয়াইদো একটি সামরিক অভ্যুত্থানের প্রচেষ্টা চালিয়ে ব্যর্থ হন।


আরো সংবাদ

'ভারতের জামাই' পাকিস্তানি পেসারকে দারুণ অভিনন্দন সানিয়া মির্জার কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম শিশু ধর্ষকের রহস্যজনক মৃত্যু, কী হবে বাচ্চাটির? ১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক সপ্তম কাউন্সিল : বিএনপির লক্ষ্য নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী বুধবার

সকল




bedava internet