২৪ মে ২০১৯

বাসে আগুন লেগে পেরুতে ২০ জনের প্রাণহানি

পেরুর রাজধানী লিমার উত্তরাঞ্চলে একটি বাসে আগুন লেগে অন্তত ২০ জন নিহত হয়েছে। অননুমোদিত একটি বাস স্টপে এ ঘটনা ঘটে। দেশটির দমকল বিভাগের মুখপাত্র লেউয়িস মেজিয়া খবরটি জানিয়েছেন।

পেরুতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি খুবই পরিচিত ঘটনা। ২০১৭ সালে সে দেশে সড়ক দুর্ঘটনায় দুই হাজার ৮২৬ জন নিহত হয়েছে। এর মধ্যে বেশির ভাগই ছিল দুই গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা। বাসে আগুন লেগে প্রাণহানির ঘটনা খুবই কম। তবে রোববার সে রকম একটি ঘটনা কেড়ে নিয়েছে ২০ জনের প্রাণ।

পেরুর দমকল বিভাগের মুখপাত্র লেউয়িস মেজিয়া জানান, অননুমোদিত একটি স্টপেজ থেকে যাত্রী তোলার সময় দ্বিতল বাসটিতে আগুন লেগেছে। অনুমোদিত ও অনেক বেশি নিয়ন্ত্রিত বাস স্টপের তুলনায় কম ভাড়া দিয়ে যাতায়াত করার জন্য দরিদ্র যাত্রীরা ওই অননুমোদিত স্টপ থেকে বাসে উঠে থাকেন।

টেলিভিশন স্টেশন এন-কে দেয়া সাক্ষাৎকারে মেজিয়া জানান, ওই বাসটি সাজি বাস কোম্পানির মালিকানাধীন। আন্তঃপ্রদেশে চলাচলকারী বাসটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। রোববার পুড়ে যাওয়া বাসটির দ্বিতীয় ডেক থেকেই বেশির ভাগ লাশ উদ্ধার হয়েছে।

আন্তঃপ্রদেশে চলাচলকারী বাসটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। রোববার পুড়ে যাওয়া বাসটির দ্বিতীয় ডেক থেকেই বেশির ভাগ লাশ উদ্ধার হয়েছে।


আরো সংবাদ

Instagram Web Viewer
agario agario - agario