২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাসে আগুন লেগে পেরুতে ২০ জনের প্রাণহানি

- ছবি : সংগৃহীত

পেরুর রাজধানী লিমার উত্তরাঞ্চলে একটি বাসে আগুন লেগে অন্তত ২০ জন নিহত হয়েছে। অননুমোদিত একটি বাস স্টপে এ ঘটনা ঘটে। দেশটির দমকল বিভাগের মুখপাত্র লেউয়িস মেজিয়া খবরটি জানিয়েছেন।

পেরুতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি খুবই পরিচিত ঘটনা। ২০১৭ সালে সে দেশে সড়ক দুর্ঘটনায় দুই হাজার ৮২৬ জন নিহত হয়েছে। এর মধ্যে বেশির ভাগই ছিল দুই গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা। বাসে আগুন লেগে প্রাণহানির ঘটনা খুবই কম। তবে রোববার সে রকম একটি ঘটনা কেড়ে নিয়েছে ২০ জনের প্রাণ।

পেরুর দমকল বিভাগের মুখপাত্র লেউয়িস মেজিয়া জানান, অননুমোদিত একটি স্টপেজ থেকে যাত্রী তোলার সময় দ্বিতল বাসটিতে আগুন লেগেছে। অনুমোদিত ও অনেক বেশি নিয়ন্ত্রিত বাস স্টপের তুলনায় কম ভাড়া দিয়ে যাতায়াত করার জন্য দরিদ্র যাত্রীরা ওই অননুমোদিত স্টপ থেকে বাসে উঠে থাকেন।

টেলিভিশন স্টেশন এন-কে দেয়া সাক্ষাৎকারে মেজিয়া জানান, ওই বাসটি সাজি বাস কোম্পানির মালিকানাধীন। আন্তঃপ্রদেশে চলাচলকারী বাসটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। রোববার পুড়ে যাওয়া বাসটির দ্বিতীয় ডেক থেকেই বেশির ভাগ লাশ উদ্ধার হয়েছে।

আন্তঃপ্রদেশে চলাচলকারী বাসটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। রোববার পুড়ে যাওয়া বাসটির দ্বিতীয় ডেক থেকেই বেশির ভাগ লাশ উদ্ধার হয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল