২৭ জুন ২০১৯

মেক্সিকোতে বাস থেকে অপহৃত ১৯ ব্যক্তি অভিবাসন প্রত্যাশী

-

মেক্সিকোর উত্তরাঞ্চলে গত সপ্তাহে একটি বাস থেকে যে ১৯ যাত্রীকে অপহরণ করা হয় তারা সকলে অভিবাসন প্রত্যাশী ছিলেন। তদন্ত কর্মকর্তারা বিষয়টি তদন্ত করেছে। প্রেসিডেন্ট অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদোর মঙ্গলবার একথা বলেন। খবর এএফপি’র।

কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার লোকগুলো যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তবর্তী গোলযোগপূর্ণ তামাউলিপাস রাজ্য দিয়ে যাওয়ার সময় চারটি গাড়ি দিয়ে রাস্তা বন্ধ রেখে তাদের বাস থামতে বাধ্য করে।

সশস্ত্র ব্যক্তিরা বাসে উঠে ১৯ যাত্রীকে অপরহণ করে নিয়ে যায়। তাদের হাতে একটি তালিকা ছিল। এতে ওই যাত্রীদের নাম ছিল।

অপহৃত ব্যক্তিদের কথা উল্লেখ করে লোপেজ ওব্রাদোর বলেন, ‘তারা অভিবাসন প্রত্যাশী ছিলেন এটা আমি নিশ্চিত করতে পারি।’ তবে তারা কোন দেশের নাগরিক তা তিনি জানাননি।

বাসটি টাম্পিকো থেকে রেনোসা যাচ্ছিল।

বাস চালক ১৯ যাত্রীকে অপহরণের কথা বিভিন্ন কর্তৃপক্ষকে বললেও প্রকৃত সংখ্যা ২৫ হতে পারে বলে তদন্ত কর্মকর্তারা জানান।


আরো সংবাদ

আগামীতে মানববর্জ্য ব্যবস্থাপনা বড় চ্যালেঞ্জ : এলজিআরডি মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে শক্তিশালী করলেই স্বাস্থ্য ব্যবস্থার কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব সুপ্রিম কোর্টের ডিএজি ও এএজিদের পদত্যাগের আহ্বান আইনমন্ত্রীর খালেদা জিয়ার মুক্তি দাবিতে প্রতীকী অনশন আজ প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চান অদম্য প্রতিবন্ধী চাঁদের কণা পূর্ণ তদন্তের আবেদন শুনতে হেগের আদালতে বেঞ্চ নিউজিল্যান্ডকে উড়িয়ে দিলো পাকিস্তান বিশ্বকাপে বাবরের দারুণ সেঞ্চুরি দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের আভাস দিচ্ছে পাকিস্তান বিন্দুমাত্র সুযোগ থাকলেও ভারতের বিপক্ষে নামবো : মাহমুদউল্লাহ নির্যাতন বন্ধে সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

সকল