১৯ জানুয়ারি ২০২০

মেক্সিকোতে বাস থেকে অপহৃত ১৯ ব্যক্তি অভিবাসন প্রত্যাশী

-

মেক্সিকোর উত্তরাঞ্চলে গত সপ্তাহে একটি বাস থেকে যে ১৯ যাত্রীকে অপহরণ করা হয় তারা সকলে অভিবাসন প্রত্যাশী ছিলেন। তদন্ত কর্মকর্তারা বিষয়টি তদন্ত করেছে। প্রেসিডেন্ট অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদোর মঙ্গলবার একথা বলেন। খবর এএফপি’র।

কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার লোকগুলো যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তবর্তী গোলযোগপূর্ণ তামাউলিপাস রাজ্য দিয়ে যাওয়ার সময় চারটি গাড়ি দিয়ে রাস্তা বন্ধ রেখে তাদের বাস থামতে বাধ্য করে।

সশস্ত্র ব্যক্তিরা বাসে উঠে ১৯ যাত্রীকে অপরহণ করে নিয়ে যায়। তাদের হাতে একটি তালিকা ছিল। এতে ওই যাত্রীদের নাম ছিল।

অপহৃত ব্যক্তিদের কথা উল্লেখ করে লোপেজ ওব্রাদোর বলেন, ‘তারা অভিবাসন প্রত্যাশী ছিলেন এটা আমি নিশ্চিত করতে পারি।’ তবে তারা কোন দেশের নাগরিক তা তিনি জানাননি।

বাসটি টাম্পিকো থেকে রেনোসা যাচ্ছিল।

বাস চালক ১৯ যাত্রীকে অপহরণের কথা বিভিন্ন কর্তৃপক্ষকে বললেও প্রকৃত সংখ্যা ২৫ হতে পারে বলে তদন্ত কর্মকর্তারা জানান।


আরো সংবাদ

ধর্ষণ প্রতিরোধে কমিশন গঠনের নির্দেশ হাইকোর্টের ঢাকার অপহৃত ব্যবসায়ীর লাশ মিলল রংপুরে ইশরাকের গণসংযোগে ফুল ছিটিয়ে সাধারণ ভোটারদের অভিনন্দন পরীক্ষার তা‌রিখ এগিয়ে আনলে শিক্ষার্থীদের আরো উপকার হতো : তাপস আমি কোনো কিছু ভয় করব না : ইশরাক সাংহাই সহযোগিতা সংস্থায় ইরানের স্থায়ী সদস্যপদের প্রতি রাশিয়ার সমর্থন দূষিত বাতাসের শহরের তালিকায় তৃতীয় ঢাকা মধ্যপ্রাচ্যে উত্তেজনা : যুক্তরাষ্ট্র থেকে কাতারে গেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ইমপিচমেন্টের অভিযোগ 'নির্লজ্জ ও বেআইনি' : ট্রাম্পের আইনজীবী দল জরায়ুতে জীবাণুর সংক্রমণ (পিআইডি) প্রতিরোধে করণীয় মাত্র ৫ টাকায় বাসে চড়ার সুযোগ পাচ্ছে চট্টগ্রামের শিক্ষার্থীরা

সকল