১৫ নভেম্বর ২০১৯

অভিযান বন্ধ না করলে প্রেসিডেন্টকে হত্যার হুমকি তেল চোরদের!

মেক্সিকো
আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদোর - ছবি: সংগৃহীত

মেক্সিকোতে জ্বালানি তেল চুরি প্রশ্নে সরকারের চালানো অভিযান বন্ধে দেশটির প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদোরকে হুমকি দেয়া হয়েছে। বৃহস্পতিবার একটি তেল শোধনাগার কেন্দ্রের বাইরে ভুয়া বোমা পেতে রেখে ও বার্তা লিখে সন্দেহভাজন একটি সংঘবদ্ধ অপরাধী চক্র এ হুমকি দেয়। খবর এএফপি’র।

গত ডিসেম্বরে মেক্সিকোর প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের পর থেকেই লোপেজ ওব্রাদোর ব্যাপক দুর্নীতিগ্রস্ত রাষ্ট্রীয় তেল কোম্পানির পামেক্সের বিভিন্ন পাইপলাইন থেকে তেল চুরি বন্ধে লড়াই করে যাচ্ছেন। আর কোম্পানির তেল চুরির সাথে দুর্নীতিগ্রস্ত অনেক কর্মকর্তা ও মাদক ব্যবসায়ী চক্র জড়িত রয়েছে। ২০১৭ সালে তেল চুরি ঠেকাতে মেক্সিকো সরকারকে প্রায় ৩শ’ কোটি ডলার ব্যয় করতে হয়েছে।

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো অঙ্গরাজ্যের সালামানকা তেল শোধনাগার কেন্দ্রের কাছে একটি বিছানার চাদরের ওপর লিখা ওই বার্তায় অঙ্গ রাজ্যটি থেকে সেনা ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর সদস্যদের প্রত্যাহার করে নিতে বামপন্থী এ নেতাকে হুশিয়ার করে দেয়া হয়। অন্যথায় নিরীহ লোকজনের পাশাপাশি তাদেরকে হত্যার হুমকি দেয়া হয়।

এদিকে লোপেজ ওব্রাদোর তার প্রাত্যহিক সংবাদ সম্মেলনে বলেন, ‘এটি একটি ভুয়া বোমা ছিল।’

প্রেসিডেন্টের মুখপাত্র জেসাস রামিরেজ সাংবাদিকদের বলেন, ‘সেখানে পরিত্যক্ত ট্রাকে কোনো বিস্ফোরক ছিল না।’

তিনি বলেন, ‘অবশ্যই তেল চুরি বিরোধী অভিযানের সাথে এ ঘটনার একটি যোগসূত্র রয়েছে।’

ওই বার্তায় সরকারের এই অভিযান চলাকালে সম্প্রতি গ্রেফতার হওয়া সন্দেহভাজনদের ছেড়ে দেয়ার কথাও বলা হয়েছে।

অপরাধী চক্রের এমন হুমকির জাবাবে প্রেসিডেন্ট বলেন, ‘এদেশের জনগণই আমাকে রক্ষা করবে।’


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল