২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন হস্তক্ষেপের মুখে ভেনিজুয়েলা সরকারকে ইরানের সমর্থন

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো - ছবি: সংগৃহীত

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ভেনিয়েজুয়েলার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপমূলক যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা জানিয়ে ইরান। তেহরান বলেছে, ল্যাটিন আমেরিকার এই দেশটির বৈধ সরকারের প্রতি ইরানের পূর্ণ সমর্থন অব্যাহত থাকবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, ‘ওয়াশিংটনের অবৈধ হস্তক্ষেপের মোকাবিলায় ভেনিজুয়েলার সরকার ও জনগণের প্রতি ইরান সমর্থন জানিয়ে যাবে।’

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গত ১২ জানুয়ারি সংযুক্ত আরব আমিরাত সফরে গিয়ে এক বক্তৃতায় ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর নেতৃত্বাধীন সরকারকে ‘অবৈধ’ সরকার বলে অভিহিত করেন। তিনি বলেন, ভেনিজুয়েলায় তার ভাষায় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে মার্কিন সরকার ল্যাটিন আমেরিকায় নিজের পছন্দের দেশগুলোর সাথে আলোচনা করবে।

পম্পেওর এ বক্তব্যের প্রতিক্রিয়ায় কাসেমি সতর্ক করে দিয়ে বলেন, ভেনিজুয়েলার অভ্যন্তরীণ বিষয়ে বাইরের হস্তক্ষেপ ‘অগঠনমূলক’ এবং এ ধরনের প্রচেষ্টা দেশটির পরিস্থিতিকে আরো জটিল করবে।

তিনি আরো বলেন, ভেনিজুয়েলার সবগুলো রাজনৈতিক পক্ষ নিজেদের মধ্যে আলোচনার মাধ্যমে সেদেশের সমস্যার সমাধান করবে বলে তেহরান আশা করছে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল