২১ ফেব্রুয়ারি ২০১৯

মার্কিন হস্তক্ষেপের মুখে ভেনিজুয়েলা সরকারকে ইরানের সমর্থন

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো - ছবি: সংগৃহীত

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ভেনিয়েজুয়েলার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপমূলক যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা জানিয়ে ইরান। তেহরান বলেছে, ল্যাটিন আমেরিকার এই দেশটির বৈধ সরকারের প্রতি ইরানের পূর্ণ সমর্থন অব্যাহত থাকবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, ‘ওয়াশিংটনের অবৈধ হস্তক্ষেপের মোকাবিলায় ভেনিজুয়েলার সরকার ও জনগণের প্রতি ইরান সমর্থন জানিয়ে যাবে।’

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গত ১২ জানুয়ারি সংযুক্ত আরব আমিরাত সফরে গিয়ে এক বক্তৃতায় ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর নেতৃত্বাধীন সরকারকে ‘অবৈধ’ সরকার বলে অভিহিত করেন। তিনি বলেন, ভেনিজুয়েলায় তার ভাষায় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে মার্কিন সরকার ল্যাটিন আমেরিকায় নিজের পছন্দের দেশগুলোর সাথে আলোচনা করবে।

পম্পেওর এ বক্তব্যের প্রতিক্রিয়ায় কাসেমি সতর্ক করে দিয়ে বলেন, ভেনিজুয়েলার অভ্যন্তরীণ বিষয়ে বাইরের হস্তক্ষেপ ‘অগঠনমূলক’ এবং এ ধরনের প্রচেষ্টা দেশটির পরিস্থিতিকে আরো জটিল করবে।

তিনি আরো বলেন, ভেনিজুয়েলার সবগুলো রাজনৈতিক পক্ষ নিজেদের মধ্যে আলোচনার মাধ্যমে সেদেশের সমস্যার সমাধান করবে বলে তেহরান আশা করছে।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme