২১ আগস্ট ২০১৯

মেক্সিকোয় তেলের পাইপলাইনে বিস্ফোরণ, নিহত ২১

তেলের পাইপলাইনে বিস্ফোরণের পর ঘটনাস্থলসহ আশপাশের এলাকায় আগুন ছড়িয়ে পড়ে - সংগৃহীত

মেক্সিকোর হিদালগো প্রদেশে ফুটো হয়ে যাওয়া একটি তেলের পাইপলাইনে বিস্ফোরণে অন্তত ২১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে আহত আরো ৭১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে ত্লাহুয়েলিলপান শহরের কাছে ‘তুলা’ তেল শোধনাগারে এ দুর্ঘটনা ঘটে। অবশ্য কী কারণে তেলের পাইপ ফুটো হয়ে গিয়েছিল তা এখনো জানা যায়নি বলে জানায় বিবিসি।

প্রাদেশিক গভর্নর ওমর ফায়াদ বলেন, পাইপের ফুটো দিয়ে গড়িয়ে পড়া তেল চুরি করতে স্থানীয়রা হুড়োহুড়ি করছিল। তারমধ্যেই হঠাৎ করে আগুন লেগে যায় এবং তা পুরো এলাকায় ছড়িয়ে পড়ে। জরুরি বিভাগের পক্ষ থেকে ২১টি লাশ উদ্ধারের কথা জানানো হয়েছে। অগ্নিদগ্ধে আহত আরো ৭১ জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

প্রাদেশিক গভর্নর ওমর ফায়াদ আরো বলেন,‘আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও ওই এলাকা এখন প্রচণ্ড উত্তপ্ত হয়ে আছে। যে কারণে উদ্ধারকর্মীদের অপেক্ষা করতে হচ্ছে।’

এদিকে আগুন লাগার ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি। ওই পাইপলাইনটি মেক্সিকোর রাষ্ট্রীয় ‍মালিকানাধীন কোম্পানি ‘পেমেক্স’ এর। ‍অতীতেও কোম্পানিটির পাইপলাইনে এ ধরনের বড় বড় দুর্ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, এর আগে ২০১৩ সালে রাজধানী মেক্সিকো সিটিতে কোম্পানির প্রধান কার্যালয়ে ‍বিস্ফোরণে অন্তত ৩৭ জন নিহত হয়। তার আগের বছর পেমেক্সের একটি গ্যাস কারখানায় অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হয়।


আরো সংবাদ

ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম শিশু ধর্ষকের রহস্যজনক মৃত্যু, কী হবে বাচ্চাটির? ১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক সপ্তম কাউন্সিল : বিএনপির লক্ষ্য নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী বুধবার সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত শেখ হাসিনাকে আমন্ত্রণ মোদির

সকল




bedava internet